উজ্জ্বল সুন্দর ত্বক পেতে চাইলে ফেসিয়াল করুন টুথপেস্ট দিয়ে

Feature Image

 

নিউজ ডেস্কঃ  সুন্দর, ঝকঝকে, যৌবনের দীপ্তিতে উজ্জ্বল ত্বক কে না চান, বলুন দেখি? আর, সেই জন্যই ত্বকের যতœ নিতে রয়েছে হাজার টোটকা। আজ একটা উঠে আসে খবরের শিরোনামে, তো কাল অন্যটা!

 

সেই সব ভুয়া খবরের ভিড়েই কি এবার জায়গা করে নিল এই টুথপেস্ট দিয়ে ফেসিয়ালের খবরটাও? ঠিক তা নয়! নিজেই ভেবে দেখুন, দাঁত মাজা ছাড়াও ছোটখাটো কাটা বা ফোসকায় টুথপেস্ট কি অব্যর্থ ওষুধের কাজ করে না?

 

ঠিক সে ভাবেই আপনার ত্বকেও টুথপেস্ট নিয়ে আসতে পারে যৌবনের স্পর্শ। কী ভাবে, সে কথায় আসার আগে জানা দরকার অন্য একটা জরুরি কথা- কোন টুথপেস্ট ব্যবহার করবেন রূপচর্চার জন্য?

 

বেছে নিন সঠিক টুথপেস্ট:
প্রথমেই বলা দরকার, সব টুথপেস্ট দিয়ে কিন্তু রূপচর্চার কাজ হবে না। কোনও রঙিন বা জেল টুথপেস্ট ভুলেও ত্বকে লাগাবেন না। রূপচর্চার জন্য সাদা টুথপেস্টই আদর্শ।
তার পর?

ব্ল্যাক হেডস্:
সবার প্রথমে আসা যাক ব্ল্যাক হেডস্-এর সমস্যায়। অনেক সময়েই দেখবেন, আমাদের ত্বকে, বিশেষ করে নাকের দু পাশে ছোট ছোট কালো দাগ হয়ে থাকে। ধুলো-ময়লা, তেল জমে জন্ম নেওয়া এরকম কালো দাগকে বলে ব্ল্যাক হেডস্! সুন্দর ত্বক পেতে গেলে তাই এই কালো দাগ দূর করা দরকার। যে জায়গায় ব্ল্যাক হেডস্ আছে, সেখানে টুথপেস্ট লাগান। কিছু ক্ষণ অপেক্ষা করুন। শুকিয়ে গেলে প্রথমে টুথপেস্টটা হাল্কা করে ঘষে তুলে ফেলুন। তার পর জল দিয়ে ভাল করে মুখ ধুয়ে নিন। দেখবেন, দিন কয়েক যাওয়ার পরেই ত্বক ঝকঝক করছে!

ত্বকের উজ্জ্বলতা বাড়ানো:
ব্ল্যাক হেডস্ তো না হয় সাফ হল! কিন্তু, এখানেই থেমে গেলে চলবে না। ফেসিয়ালের দিকে এগোনোর আগে ত্বকটাকে একটু উজ্জ্বলও করে তুলুন। যে রকম ভাবে মুখে সাবান মাখেন, সে ভাবেই টুথপেস্ট ব্যবহার করুন। দেখবেন, ত্বক সজীব হয়ে উঠেছে।

ব্রণ থেকে মুক্তি:
টুথপেস্ট ব্রণ তাড়ানোরও বেশ ভাল হাতিয়ার! রাতে ঘুমোতে যাওয়ার আগে ব্রণর উপরে টুথপেস্ট লাগিয়ে ঘুমিয়ে পড়ুন। দেখবেন, পরের দিন সকালে ব্রণ আর নেই!

ফেসিয়াল:
এত কিছু করে ফেসিয়ালে আসার কারণ একটাই। ফেসিয়াল আমাদের ত্বকের যতœ নেয় ঠিকই, কিন্তু তার আগে ত্বকটা একটু পরিষ্কার থাকলে লাভ বই ক্ষতি নেই!
তা, ফেসিয়ালের প্রলেপটা তৈরি করবেন কী করে?

চিনি ছাড়া চায়ের লিকার নিন। তার পর, সেটার সঙ্গে ভাল করে মিশিয়ে নিন টুথপেস্ট। সেই প্রলেপ মুখে লাগিয়ে রাখুন মিনিট দশেক। তার পর, ঠান্ডা জল দিয়ে ভাল করে মুখ ধুয়ে ফেলুন।

ত্বকের যতœ নিন। দেখবেন, সুন্দর ত্বক আপনার গ্রহণযোগ্যতা আর আত্মবিশ্বাস- দুটোই কীরকম বাড়িয়ে তোলে!

আরো খবর »