ঈশ্বরদীতে ২ দিন ব্যাপী আয়কর মেলার উদ্বোধন

Feature Image

উপজেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

ঈশ্বরদী (পাবনা) থেকে সেলিম আহমেদ:‘উন্নয়নের ঘুরবে চাকা দেশ যদি পায় করের টাকা’ পদিপাদ্যে বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট মিলনায়তনে গতকাল রোববার সার্কেল-১২ ঈশ্বরদীতে দু’দিন ব্যাপী আয়োজিত আয়কর মেলার বণার্ঢ্য উদ্বোধন করা হয়েছে। আয়কর মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মকলেছুর রহমান মিন্টু।

সার্কেল-১২ অতিরিক্ত কর কমিশনার কর অঞ্চল রাজশাহী মোঃ শাহীন আক্তার হোসেন’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইন্সটিটিউট (বিএসআরআই)’র মহাপরিচালক ড. মোঃ আমজাদ হোসেন, ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন আক্তার ও অতিরিক্ত সহকারি কর কমিশনার সার্কেল-১২ ঈশ্বরদী পেয়ারু হোসেন। কোরআন থেকে তেলওয়াত করেন হাফেজ মোঃ জয়নাল আবেদিন। উপ-কর কমিশনারের কার্যালয় ঈশ্বরদীর এ অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন এস আর সাঈদ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার কারিগর হতে হলে জাতীয় উন্নয়নে আয়কর প্রদানের কোন বিকল্প নেই। আয়কর দিয়ে সরকারকে দেশের মানুষের সহযোগিতা করা দরকার। আয়কর প্রদানের মাধ্যমে রাজস্ব বৃদ্ধি করে দেশের উন্নয়নে কাজ করা সম্ভব। আগে মানুষ আয়কর দিতে ভয় পেত কিন্তু বর্তমানে মানুষ আয়কর দিতে এগিয়ে এসেছে। একজন নাগরিক আয়কর দিয়ে নিজেকে গৌরবান্বিত করতে পারেন। বড় বড় করদাতারা কর প্রদান করে সরকারের কাছ থেকে নানা সুযোগ-সুবিধা নিয়ে থাকেন। সাধারন ব্যবসায়িরা কর অফিসকে বাড়তি ঝামেলা মনে করেন। কিন্তু সে সময় এখন বদলে গেছে, কর অফিসগুলো সেবা প্রদান করে চলেছে।।

বক্তরা আরও বলেন, উন্নয়নের ঘুরবে চাকা দেশ যদি পায় করের টাকা। আয়কর অফিসের প্রতি মানুষের যে ভ্রান্ত ধারনা সেটা পরিবর্তনের জন্য আয়কর অফিসকে আরও উদ্যোগি হতে হবে বলেও এ কথা জানান। ১৬ কোটি মানুষের দেশে মাত্র ১১ লক্ষের কিছু বেশি মানুষ আয়কর দেন এটি অত্যান্ত নগন্য বলেও উল্লেখ করেন। সুখি সমৃদ্ধি দেশ গড়তে হলে কর দানের বিকল্প নেই। এ সময় আয়কর দাতা ব্যবসায়ি নেতৃবৃন্দ, ব্যাংকার, চাকুরিজীবি, সাংবাদিকসহ বিভিন্ন শেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »