চারঘাট উপ-স্বাস্থ্য কেন্দ্র মাদকের আস্তানা: প্রশাসনিক ব্যবস্থপনা বিলম্ব

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

রাজশাহী থেকে ওবায়দুল ইসলাম রবি: রাজশাহী চারঘাট সারদা উপ-স্বাস্থ্য কেন্দ্র মাদকের আস্তানায় পরিনিত হয়েছে। প্রশাসনিক ব্যবস্থপনা বিলম্বের কারনে নিরপত্তহীনতায় ভূগছেন স্থানীয় ও সেবা নিতে আসা সাধারনরা।

গতকাল রবিবার সকালে বাস্তব চিত্রে প্রমান বহন করে ওই স্বাস্থ্য কেন্দ্রটি ভৌতিক অবকাঠামো। প্রায় দুই যুগ পূর্বের উপ-স্বাস্থ্য কেন্দ্রটি ঝুকি পূর্ন বলে ঘোষনা দিয়েছে পি ডাবলিউ ডি। তদুপরি পুরাতন ভবনটি উচ্ছেদ করার পরামর্শ দেয়া হয়েছিল। কিন্ত তার কোন সঠিক ব্যবস্থা নেয়া হয়নি, বরং সরকারী সম্পতি দখল করছে সাধারন জনগন। এবিষয়ে রাজশাহী সহকারী পরিচালক সাবডিপো ম্যানেজার ডাক্তার সাইফুল ফেরদৌস আতার্তুক জানান, ১৯৯৮ সালে নতুন ভবনটি উদ্বোধনের সময় রাজশাহী স্বাস্থ্য প্রকৌশলী অধীদপ্তরকে পূরাতন ভবন ভাঙ্গার বিষয়ে অবগত করা হয়। কিন্ত কোন ধরনের পদক্ষেপ নেয়া হয়নি সংশ্লিষ্ট অধিদপ্তর। যারকারনে ওই পরিত্যক্ত ভবনে মাদকের আস্তানা গড়ে উঠেছে। এবং স্থানীয় তথ্য মতে সন্ধার পর থেকেই ওই ভবনে স্থনীয় মাদক সেবিদেও ভিড় জমায় এবং অসামাজিক ঘটনার সংবাদ পাওয়া যাচ্ছে। উপস্বাস্থ্য কেন্দ্র সংলগ্ন প্রতিবেশি চারঘাট কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক শাহীন বলেন, পূরাতন ভবনটি উচ্ছেদ না করলে পরিবেশ সংরক্ষন করা সম্ভব হবে না। এবং অগামী প্রজন্মদের অপরাদ প্রবনতার সহয়াক হবে।

চারঘাট উপজেলা প:প: কর্মকর্ত হাবিবুর রহমান বলেন, ওই ভবনের ঘটনাস্থল পরিদর্শন করে রাজশাহী সার্জন, চারঘাট ইউএনও এবং থানায় সংশ্লিষ্ট বিষয়ে অবগত করা হয়েছে। তিনি আশা করছেন খুব শিগ্রই সঠিক সমাধান পাওয়া যাবে। প্রসঙ্গত, অপরাদ দমনে কোন ধরনের আপোশ করা হবে না জানিয়েছেন ওসি নিবারন চন্দ্র বর্মন।

স্বাধীনবাংরা২৪.কম/এমআর

আরো খবর »