ইবির ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন, বাড়ল আবেদনের সময়

Feature Image

ইবি থেকে এ আর রাশেদঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষ অনার্স (¯œাতক) ১ম বর্ষের ভর্তি পরীক্ষার তারিখ পেছানো হয়েছে। আগামী ২৫ থেকে ২৯ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা পরিবর্তন করে ১ থেকে ৫ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। একই সাথে ভর্তি আবেদনের শেষ তারিখ ১০ নভেম্বর থেকে বাড়িয়ে ১৯ নভেম্বর করা হয়েছে।

রবিবার (৫ নভেম্বর) সকাল ১১ টার দিকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফসহ ভর্তি পরীক্ষা কমিটির সদস্যবৃন্দ।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়সহ দেশের কয়েকটি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা একই তারিখে নির্ধারণ হওয়ায় সাধারণ শিক্ষার্থীদের ভোগান্তির কথা বিবেচনা করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষা ২৫-২৯ নভেম্বর থেকে পিছিয়ে ১-৫ ডিসেম্বর নির্ধারণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একই সাথে ভর্তি আবেদনের শেষ তারিখ ১০ নভেম্বর থেকে বাড়িয়ে ১৯ নভেম্বর করা হয়েছে।

উল্লেখ্য, ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট িি.িরঁ.ধপ.নফ থেকে পাওয়া যাবে।

আরো খবর »