নির্বাচনে আসার ঘোষনা দেওয়ার আগে জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত

Feature Image

মানিকগঞ্জ  থেকে জালাল উদ্দিন ভিকুঃ নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেন, বিএনপি নির্বাচনে আসার ঘোষনা দেওয়ার আগে তাদের জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত ছিল। গনতন্ত্রের কথা বলবেন অথচ নির্বাচনে আসবে না তা হয়।

পদ্মা সেতুর মতো দৃশ্যমান হাজারো উন্নয়ন হয়েছে দেশে। আগামী নির্বাচনে আওয়ামীলীগ ক্ষমতায় আসবে আর বিএনপি বিরোধী দলের আসনে বসবে। রোববার বিকেল পাটুরিয়া টার্মিনালে মোংলা বন্দর হতে চাঁদপুর মাওয়া গোয়ালন্দ হয়ে পাকশী পর্যন্ত ৪৫০ কিলোমিটার নৌ রুটের নাব্যতা উন্নয়নের ড্রেজিং কাজের উদ্বোধন কালে তিনি একথা বলেন।

পাটুরিয়া টার্মিনালে বিআইডবিøউটির চেয়ারম্যান কমডোর এম মোজ্জামেল হকের সভাপতিত্বে নৌপথের ড্রেজিং উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা সভায় বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়, নৌ পরিবহন মন্ত্রনালয়ের সচিব আবদুস সামাদ, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহীউদ্দিন, শিবালয় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস।
৮৯৫ কোটি টাকা ব্যয়ে ৪৫০ কিলোমিটার নৌপথ ড্রেজিং কাজ বাস্তবায়ন করছেন বাংলাদেশ অভ্যন্তরীন নৌ পরিবহন কর্তৃপক্ষ বিআইডবিøউটিএ ।

 

পদ্মা গঙ্গা, কচা স্বরুপকাঠি আমতলী ও আড়িয়াল খা নদী ১০০ মিটার প্রশস্ততা ও শুস্ক মৌসুমে ৪ মিটার গভীরতা হবে। কাজটি শেষ হবে আগামী ২০২৫ সালে জুন মাসে। এই নৌরুটের খননের উদ্দেশ্য হচ্ছে রূপপুর পারমাণবিক কেন্দ্রের ভারী মালামাল পরিবহন নিরাপদ ও সহজতর করার চট্ট্রগ্রাম ও মোংলা বন্দর হতে নৌ পথে রূপপুর পর্যন্ত নদীর নাব্যতা উন্নয়ন ও সংরক্ষন।

মন্ত্রী আরো বলেন, খালেদা জিয়া চোখের ছানি অপারেশ করেছেন বলেই এখন তিনি দেশের উন্নয়ন দেখেণ। এখন বলেন উন্নয়ন যদি ঠেকসই করতে চান তাহলে গণতন্ত্র শক্তিশালি করতে হবে। আমাদের দেশে গণতন্ত্র আছে বলেই ওনার কথা বলতে পারেন, বিবৃতি দিতে পারেন।

আরো খবর »