শ্যাননের সঙ্গে ফলপ্রসু বৈঠক হয়েছে: ফখরুল

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: বাংলাদেশ সফরত মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের রাজনীতি বিষয়ক আন্ডার সেক্রেটারি থমাস শ্যাননের নেতৃত্বাধীন প্রতিনিধি দলের সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বৈঠক শেষ হয়েছে। বৈঠকে রোহিঙ্গা ইস্যু ও চলমান রাজনৈতিক সংকট নিয়ে বিশেষ আলোচনা হয়েছে। বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের জানান, বৈঠকে রোহিঙ্গা ইস্যু ও চলমান রাজনৈতিক সংকট নিয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে।

সোমবার বেলা ১১টায় বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে ছয় সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে ওই বৈঠক শুরু হয়। বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবেহ উদ্দিন, বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন উপস্থিত ছিলেন বলে নিশ্চিত করেছেন  বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান।

শায়রুল কবির খান জানান, এই বৈঠকটি ছাড়াও সন্ধ্যা সাতটায় গুলশান কার্যালয়েই কানাডিয়ান সংসদীয় প্রতিনিধি দলের সঙ্গে বিএনপি চেয়ারপারসন।

প্রসঙ্গত, মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রনালয়ের রাজনীতি বিষয়ক আন্ডার সেক্রেটারি থমাস শ্যানন যুক্তরাষ্ট্র-বাংলাদেশ অংশীদারিত্ব সংলাপে অংশ নিতে ঢাকা সফর করছেন। সফরে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সংলাপ ছাড়াও কয়েকটি রাজনৈতিক দলের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। তারই অংশ হিসেবে বিএনপি প্রতিনিধি দলের সঙ্গে শ্যাননের এ  বৈঠক অনুষ্ঠিত হয়।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »