গাজীপুরে হত্যার দায়ে ১ জনের ফাঁসি, ২জনের যাবজ্জীবন

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

গাজীপুর থেকে আলমগীর হোসেন: গাজীপুরের টঙ্গীতে আমির হোসেন রিংকু (২৭) নামের এক যুবককে হত্যার দায়ে আল আমিন (৩২) নামের এক যুবকের ফাঁসি ও দুই যুবকের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ফাঁসির দন্ডপ্রাপ্তকে ১০ হাজার টাকা জরিমানা এবং যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত দুজনকে ৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

সোমবার সকালে গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এ দন্ডাদেশ দেন।

মৃত্যুদন্ডপ্রাপ্ত আলামিন বরিশাল কোতোয়ালি থানার পলাশপুর এলাকার শাহজাহান ফকিরের ছেলে এবং যাবজ্জীবন দন্ডপ্রাপ্তরা হলেন রাকিব গাজীপুরের টঙ্গী থানার মরকুন টেকপাড়া এলাকার আজগর আলীর ছেলে, কালন ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানার শাহাপুর এলাকার ফজু মিয়ার ছেলে।

মামলার বিবরণে জানা যায়, রিংকু উত্তরায় রিজেন্ট হাসপাতালে চাকরি করতেন এবং থাকতেন টঙ্গীর আমতলা এলাকায়। ওই দিন রাতে কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে তিনি হামলাকারীদের কবলে পড়েন। এসময় সাত থেকে আটজন ছিনতাইকারী রিংকুর গতি রোধ করে এবং মারধর শুরু করে। পরে সে দৌঁড়ে পালানোর চেষ্টা করলে ঘাতক আলামিন তাকে ছুরি মেরে হত্যা করেন।

পরদিন রিংকুর বাবা বাদী হয়ে টঙ্গী থানায় চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৭-৮জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

পরে মামলার তদন্ত কর্মকর্তা টঙ্গী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. বেলাল হোসেন তদন্ত শেষে চলতি বছরের ১১ মার্চ  আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

রাষ্টপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি হারিছ উদ্দিন আহম্মদ। আসামি পক্ষের আইনজীবী ছিলেন মো. মিজানুর রহমান রিপন ও আম্বিয়া আফরোজা রত্না।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »