পাবনা সুগার মিলের শ্রমিক-কর্মচারীরা ১৯ দফা বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ

Feature Image

উপজেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

ঈশ্বরদী (পাবনা) থেকে সেলিম আহমেদ: পাবনা সুগার মিলের শ্রমিক-কর্মচারীরা ১৯ দফা বাস্তবায়নের দাবিতে পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ, পথসভা ও স্মারক লিপি প্রদান করেছেন। পথসভা শেষে পাবনা জেলা প্রশাসক রেখা রাণী বালোর হাতে গতকাল সোমবার দুপুরে ১৯ দফা বাস্তবায়নের দাবিতে স্মারকলিপি প্রদান করেন।

১৯ দফা বাস্তবায়নের দাবিতে সেক্টর কর্পোরেশন শ্রমিক-কর্মচারী ফেডারেশন সমন্বয় পরিষদ এর কর্মসূচির অংশ হিসাবে ২০১৫ সালের ১ জুলাই থেকে জাতীয় মজুরী স্কেল ঘোষণার দাবিতে তারা বিক্ষোভ সমাবেশ, পথসভা ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন।

পাবনা সুগার মিলের ওয়াকার্স ইউনিয়নের সভাপতি ইব্রাহিম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান উজ্জ্বলের পরিচালনায় শ্রমিক-কর্মচারীদের মধ্যে সমাবেশে বক্তব্য রাখেন আরিফুর রহমান আরিফ, সাজেদুল ইসলাম শাহিন, রবিউল ইসলাম রবি, মঞ্জুরুল ইসলাম, আনোয়ার হোসেন, ইমদাদুল ইসলাম, আবু তাহের তালুকদার, আইনুল হক, মনিরুল ইসলাম ও এস্কেন্দার আলী।

সমাবেশে বক্তারা বলেন, কোনো আইন বুঝি না, কাগজ বুঝি না, যেদিকে নিয়ে যাবেন সেদিকে যাব তবে হিস্যা চাই। ২০১৫ এর সুপারিশ অনুযায়ি আমাদের প্রত্যাশিত জাতীয় মজুরি স্কেল ঘোষণার দাবি জানাচ্ছি। আমাদের বেতন সর্বনি¤œ ৮৫০০ ও সর্বোচ্চ ১৩৫০০ করতে হবে। আগামি ৩০ শে নভেম্বরের মধ্যে আমাদের ন্যায্য ১৯ দফা দাবি বাস্তবায়ন না হলে সুগার মিলের সকল শ্রমিক-কর্মচারীদের সাথে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। জমি কতটুকু দেবেন আমরা সেখানে আখ রোপন করবো।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »