ফের পেছালো বিএনপির সমাবেশের তারিখ

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপির সমাবেশের তারিখ আবারও পিছিয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১২ নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে বিএনপি।

মঙ্গলবার নয়াপল্টনে বিএপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানান।

এর আগেও বিএনপির পক্ষ থেকে বিপ্লব ও সংহতি দিবসের সমাবেশের তারিখ পেছানো হয়েছে। এই দিনটি উপলক্ষে বুধবার (৮ নভেম্বর) সমাবেশ করার ঘোষণা দিয়েছিল বিএনপি। প্রশাসনের অনুমতি না পাওয়ায় গতকাল বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছিল, ১১ নভেম্বর এই সমাবেশ করা হবে। আজকের (মঙ্গলবার) সংবাদ সম্মেলনে ফের সেই তারিখ পরিবর্তন করে ১২ নভেম্বর সমাবেশ করার ঘোষণা দিলো বিএনপি।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, ‘আমরা আশা করব, সরকার সমাবেশ করার জন্য সর্বাত্মক সহযোগিতা করবে। বিএনপি প্রতিবছরই বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানায়, দোয়া ও মিলাদ মাহফিল আয়োজন করে। কিন্তু সরকার এবার সিপিএ (কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন) সম্মেলনের অজুহাত দেখিয়ে আমাদের সেখানে দোয়া ও মিলাদ মাহফিল করতে দেয়নি। সরকার গণতান্ত্রিক কর্মসূচি ও নাগরিক অধিকারে যেভাবে বাধা দিয়ে আসছে, তারই ধারাবাহিকতায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে বিএনপিকে শ্রদ্ধা জানানো ও মিলাদ মাহফিল আয়োজন করতে দেয়নি বলে আমরা মনে করি।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী, সিনিয়র ভাইস চেয়ারম্যান হাবিবুন্নবী খান সোহেল প্রমুখ।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »