মানিকগঞ্জ শ্রমীক লীগ সভাপতি পরিবহন খাত থেকে জোড় করে চাঁদা আদায় করছে

Feature Image

মানিকগঞ্জ থেকে জালাল উদ্দিন ভিকুঃ  মানিকগঞ্জ জেলা শ্রমিকলীগ সভাপতি ও পরিবহন নেতা বাবুল সরকারকে চাঁদবাজ আখ্যায়িত করে মানিকগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে মানিকগঞ্জ জেলা বাস,মিনিবাস, মাইক্রোবাস ওনার্স গ্রæপ নামের একটি পরিবহন সংগঠন। তাদের অভিযোগ বাবুল সরকার পরিবহন খাত থেকে গত নয় বছর প্রতিদিন পাঁচ থেকে ছয় লাখ টাকার চাঁদা আদায় করে আসছেন। বাবুল সরকারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের কাছে দাবি জানান হয় সাংবাদিক সম্মেলনে।

গতকাল মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওনার্স গ্রæপের সভাপতি ও পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: জাহিদুল ইসলাম, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সুলতানুল আজম খান আপেল, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও যুবলীগের সভাপতি সুদেব সাহা, স্বে”্ছাসেবক লীগের সভাপতি লিয়াকত আলী ভান্ডারি, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ই¯্রফিল হোসেন।

লিখিত বক্তব্য উপস্থাপন করেন জাহিদুল ইসলাম। সংবাদ সম্মেলনে জানানো হয় বাবুল সরকার পরিবহন মালিক,শ্রমীক ঐক্য পরিষদ নামের একটি মনগড়া সংগঠন গড়ে চাঁদাবাজি করছে। কিন্তু এই সংগঠনের কোন নিবন্ধন নেই। সন্ত্রাসী মাস্তানদের নিয়ে টার্মিনাল দখল করে বাস মালিকদের কাছ থেকে এই চাঁদা আদায় করছে। আরেক প্রশ্নের উত্তরে সুলতানুল আজম বলেন বানিজ্য মন্ত্রণালয়ের অনুমোদিত মানিকগঞ্জ বাস,মিনিবাস,মাইক্রোবাস ওনার্স গ্রæপ পরিবহন খাতের তদারকির দায়িত্ব প্রাপ্ত। কিন্তু বাবুল সরকার তার সন্ত্রাসীদের দিয়ে ওনার্স গ্রæপকে দায়িত্ব নিতে দিচ্ছে না।
সংবাদ সম্মেলনে উপস্থিত কয়েকজন বাস মালিকও জানান বাবুল সরকারের চাঁদাবাজির জন্য তাদের ব্যবসায় ক্ষতি হচ্ছে। অনেকে বাস বিক্রি করে ব্যবসা ছেড়ে দিতে বাধ্য হয়েছে। বর্তমানে এক মাস ধরে পুলিশ থাকায় মানিকগঞ্জ প্রান্তে কোনো ধরনের চাঁদা দিতে হচ্ছে না।

প্রসঙ্গ গত কয়েকদিন ধরে মানিকগঞ্জের পরিবহন খাতের কর্তৃত্ব নিয়ে ওনার্স গ্রæপ ও মালিক শ্রমিক ঐক্য পরিষদের মধ্যে উত্তেজনা চলছে। দুই পক্ষই বিভিন্ন কর্মসুচী পালন করছে। আওয়ামীলীগের নেতৃবৃন্দও এই ্ইস্যুতে বিভক্ত হয়ে পড়েছে। পক্ষ নিয়ে তারা প্রকাশ্যেই বক্তব্য, বিবৃতি দিয়েছেন।
এব্যাপারের জেলা শ্রমিকলীগের সভাপতি বাবুল সরকার বলেন, বৈধ শ্রমিক সংগঠনের নামে সরকার নির্ধারিত চাঁদা উত্তোলন করা হতো। সংবাদ সম্মেলনে তার বিরুদ্ধে যে অভিযোগ এনেছে তা সঠিক নয়।

 

আরো খবর »