ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: কোনো ধরনের অনিয়ম ছাড়া সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণভাবে ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক। শুক্রবার ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের মূল ফটকে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আজ (শুক্রবার) ডেন্টাল পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এর আগেও আমরা এমবিবিএস পরীক্ষা নিয়েছি। সেখানে প্রায় ৮০ হাজার পরীক্ষার্থী অংশ নিয়েছে। সেখানেও কোনো ধরনের অনিয়ম হয়নি। প্রশ্নফাঁসের প্রশ্নই আসে না। আশা করছি, এবারও আমরা আগের মতো কোনো ধরনের অনিয়ম ছাড়া পরীক্ষা সম্পন্ন করতে পারব।

প্রতিমন্ত্রী চিকিৎসা শাস্ত্রে নারীদের অংশগ্রহণ বাড়ছে উল্লেখ করে বলেন, এবারের পরীক্ষায়ও অধিকাংশই মেয়ে। ছেলেদের সংখ্যা কম। প্রায় ৬০ থেকে ৭০ শতাংশই মেয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে। এর আগে এমবিবিএস পরীক্ষায়ও একই চিত্র দেখা গেছে।

তিনি আরও বলেন, এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্জন। তার সময়ে নারীর ক্ষমতায়ন বাড়ছে। মেয়েরা চিকিৎসা শাস্ত্রে পড়ালেখায় আরও আগ্রহী হয়ে ওঠেছে। মেয়েরা এগিয়ে যাচ্ছে। তাদের পড়াশোনা অনেক বেড়েছে।

এ সময় পরীক্ষায় কোনো ধরনের অনিয়ম বা সমস্যা হলে সংশ্লিষ্টদের অবহিত করতে অনুরোধ জানান তিনি। বলেন, আমরা তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেব।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »