এক সঙ্গে জেডিসি পরীক্ষা দিচ্ছে তিন যমজ বোন

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

দিনাজপুর: দিনাজপুরে যমজ তিন বোন একসঙ্গে অংশ গ্রহণ করছে জেডিসি পরীক্ষায়। তারা হলো- দিনাজপুর শহরের পশ্চিম বালুয়াডাঙ্গা মহল্লার খুদ্র ব্যবসায়ী হবিবর রহমান ও ফাতেমা বেগম দম্পত্তির তিন যমজ কন্যা মোছা. হেনা আফরিন রিভা, মোছা. লেবেকা তাবাসুম লিজা ও মোছা. ফাইমা আকতার সাথী।

পরীক্ষা কেন্দ্রে কথা হয় তাদের মা ফাতেমা বেগমের সঙ্গে। তিনি বলেন, ‘তার যমজ তিন কন্যা এক ক্লাসেই লেখাপড়া করে। শহরের বালুবাড়ী বালিকা আলিয়া মাদরাসা থেকে এবার তারা জেডিসি পরীক্ষা দিচ্ছে। পরীক্ষার কেন্দ্র পড়েছে দিনাজপুর সদর উপজেলার দিনাজপুর নুর জাহান কামিল মাদরাসায়।’

ফাতেমা বেগম জানান, ‘তিন মেয়ে লেখাপড়ায় বেশ মনযোগী। বালুবাড়ী বালিকা আলিয়া মাদরাসা থেকে সুনামের সঙ্গে এবতেদায়ী সমাপনী পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। আশা করছি, জেডিসি পরীক্ষায়ও ভালো ফলাফল করবে।’

এদিকে তিন কন্যা এক সঙ্গে বড় হয়ে ওঠায় ভবিষ্যৎ নিয়ে বেশ চিন্তিত তিনি। তাদেরকে শেষ পর্যন্ত ভালোভাবে পড়ালেখা শেষ করাতে পারবেন কি না -বিষয়টি বেশ ভাবায় তাকে।

দিনাজপুর নুর জাহান কামিল মাদরাসা কেন্দ্রে কথা হয় ফতেমা বেগমের যমজ দিন কন্যার সঙ্গে। তারা জানায়, তাদের বাবা একজন ক্ষুদ্র ব্যবসায়ী। ছোট বেলা থেকে তিনি তাদের লেখাপড়ার প্রতি দৃষ্টি দেন। এবতেদায়ী পিএসসি পরীক্ষায় তারা কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়েছে। এবার তারা একসঙ্গে জেডিসি পরীক্ষা দিচ্ছে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »