দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও নিরাপত্তা নিয়ে বিদেশিদের সন্তুষ্টি প্রকাশ

Feature Image

 

সম্প্রতি বাংলাদেশে অনুষ্ঠিত কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিপিএ) সম্মেলনে বিদেশি পার্লামেন্টারিয়ানরা বাংলাদেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও নিরাপত্তা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে প্রশংসা করেছেন। সম্মেলনে প্রায় ৫০০ জন বিদেশি অংশ নেয়।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক আজ শুক্রবার দুপুরে চাঁদপুর পুলিশ লাইন্সে নবনির্মিত গেইট ও মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

আইজিপি বলেন, অতীতের চেয়ে দেশে আইনশৃঙ্খলা অনেক উন্নত। দেশি-বিদেশি সবাই এখন বাংলাদেশের আইনশৃঙ্খলার প্রশংসা করেছেন। তার প্রমাণ মিলেছে সম্প্রতি কমনওয়েলথ পার্লামেন্টারি সম্মেলনে। শুধু তাই নয়, আমাদের আচার-আচরণ, অতিথিপরায়নতা এসব কিছু নিয়েই বিদেশিরা বেশ প্রশংসা করেছেন।

এ ছাড়াও সাংবাদিক উৎপল এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোবাশ্বের হাসান এবং প্রকাশক তানভির ইয়াসিন করিম নিখোঁজ সম্পর্কে আইজিপি বলেন, ভিকটিমদের উদ্ধার করতে পারলে এর রহস্য উম্মোচন করা সম্ভব কবে। তাদের উদ্ধারে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী তৎপর আছে।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি ড. এসএম মনিরুজ্জামান, পুলিশ সদর দপ্তরের ডিআইজি (প্রশাসন) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, জেলা পুলিশ সুপার শামসুন্নাহার, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান ওসমান গনি পাটওয়ারি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নইম দুলাল পাটওয়ারি প্রমুখ।

সম্প্রতি দুটি নিখোঁজের ঘটনার বিষয়ে আইজিপি বলেন, আমরা ৭৫ ভাগ অপরহরণের ঘটনার রহস্য উদঘাটন ও ভিকটিমকে উদ্ধার করতে পেরেছি।
বাকী ২৫ ভাগ নানান কারণে সম্ভব হয় না। তবে বর্তমানে যে দুটি নিখোঁজের ঘটনা ঘটেছে তাদের উদ্ধারে পুলিশ তৎপর রয়েছে।

উল্লেখ্য, আইজিপি আগামীকাল শনিবার জেলা পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান আলোচকের বক্তব্য রাখবেন।

আরো খবর »