২০২১’র মধ্যে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ: বাণিজ্যমন্ত্রী

Feature Image

“২০২১ সালের মধ্যে দেশে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদিত হবে। আগামী এক বছরের মধ্যে ভেলুমিয়া ইউনিয়নের একটি ঘরও বিদ্যুৎবিহীন থাকবে না।

আজ শুক্রবার সকালে ভোলা সদর উপজেলার ভেলুমিয়া ইউনিয়নের কূলগাজীর চরে ছয় কিলোমিটার এলাকায় ৩৩৫টি পরিবারের মাঝে নতুন বিদ্যুৎ সংযোগ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বাণিজ্যমন্ত্রী বলেন, “আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান মেনেই তার অধীনেই বিএনপি অংশ নেবে। কারণ বিএনপি মুখে যাই বলুক না কেন এ দেশের রাজনীতিতে টিকে থাকতে হলে নির্বাচনে আসতে হবে। এর কোনও বিকল্প নেই। ২৯ জানুয়ারির আগে ৯০ দিনের মধ্যে যে কোনও দিন জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ”

তোফায়েল আহমেদ বলেন, “আওয়ামী লীগ সরকার দেশে যে উন্নয়নের জোয়ার সৃষ্টি করেছে তা অব্যাহত রাখতে আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে। বাংলাদেশ আন্তর্জাতিক বিশ্বে একদিন মর্যাদাশালী দেশ হিসেবে মাথা উচুঁ করে দাঁড়াবে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে।

মন্ত্রী বলেন, “ভোলার নদীভাঙন রোধে কাজ করা হচ্ছে। ভোলাকে নদীভাঙনের হাত থেকে রক্ষা করা হবে।
ভোলা-বরিশাল সড়ক যোগাযোগ স্থাপনের কাজ হচ্ছে। ভোলায় পর্যাপ্ত গ্যাস রয়েছে। সেই গ্যাস দিয়ে গ্যাসভিত্তিক শিল্প, কলকারখানা স্থাপন করা হবে। শিল্পকারখানা করার জন্য ইতিমধ্যে এখানে দুই শ আট একর জমি বন্দোবস্ত নেওয়া হয়েছে। ভোলা হবে একটি উন্নত শিল্পনগরী জেলা। ”

ভেলুমিয়া ইউনিয়ন পরিষদদের চেয়ারম্যান আ. সালামের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ভোলা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার কেফায়েত উল্লাহ, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, পুলিশ সুপার মো. মোকতার হোসেন, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মো. ইউনুস, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জহুরুল ইসলাম নকীবসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

পরে বাণিজ্যমন্ত্রী বিকেলে বোরহানউদ্দিন উপজেলার বোরহানউদ্দিন সরকারি মাধ্যমিক বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেন। বিশেষ অতিথির বক্তব্য দেন স্থানীয় এমপি আলী আজম মুকুল, পৌর মেয়র রফিকুল ইসলাম প্রমুখ। উপজেলা আওয়ামী লীগের সভাপতি জসিম উদ্দিন হায়দার সভায় সভাপতিত্ব করেন।

আরো খবর »