রংপুরে যাচ্ছে আওয়ামী লীগের প্রতিনিধি দল

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: ফেসবুকে মহানবী হজরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে অবমাননাকর পোস্ট দেয়ার অভিযোগে সংঘর্ষ, অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা দেখতে রংপুরে যাচ্ছে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল।

শনিবার দুপুর ১২টার দিকে প্রতিনিধিদল সেখানে যাবে। দুই সদস্যের এই প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। অন্যজন হলেন দিনাজপুরের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

খালিদ মাহমুদ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রতিনিধিদল ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্থদের সঙ্গে কথা বলবেন এবং হামলায় আহতদের দেখতে যাবেন।

মহানবী (সা.)কে নিয়ে ফেসবুকে অবমাননাকর ছবি পোস্ট করার অভিযোগে শুক্রবার জুমা নামাজের পর রংপুর সদর উপজেলার পাগলাপীর শলেয়া শাহ এলাকার ঠাকুরপাড়ায় হিন্দু সম্প্রদায়ের অন্তত ৩০টি বাড়িতে হামলা চালায় বিক্ষুব্ধ জনতা। এর মধ্যে অন্তত সাতটি বাড়িতে আগুন লাগানো হয়। লুটপাট হয় অনেক বাড়িতে।

হামলা ঠেকাতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষে একজন নিহত এবং এক পুলিশসহ প্রায় অর্ধশত আহত হয়। এ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শতাধিক রাবার বুলেট ও কাঁদানে গ্যাসের শেল ছোড়ে।

পরে ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু রাফা মোহাম্মদ আরিফকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-এ) সাইফুর রহমান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউর রহমান। কমিটিকে আগামী সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »