‘প্রধান বিচারপতির পদত্যাগের বিষয়টি গণমাধ্যমে শুনেছি’

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ‘পদত্যাগের’ খবরের বিষয়ে গণমাধ্যমের মাধ্যমে অবগত হয়েছেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শনিবার রাজধানীর অফিসার্স ক্লাবে বার কাউন্সিল আয়োজিত নবীন আইনজীবীদের সনদ বিতরণ অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান তিনি।

আইনমন্ত্রী বলেন, ‘প্রধান বিচারপতির পদত্যাগের বিষয়টি আমি গণমাধ্যমে শুনেছি। এ বিষয়ে আমি নিশ্চিত নই। আমার কাছে এখন পর্যন্ত কোনো কাগজ আসেনি। অতএব আমি এ বিষয়ে কোনো মন্তব্য করতে পারি না।’

তিনি বলেন, ‘প্রধান বিচারপতির ছুটি শুক্রবার শেষ হয়েছে। ছুটি বাড়ানোর কোনো কাগজ তিনি পাঠাননি। তার অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি দায়িত্ব চালিয়ে যাবেন। এ বিষয়ে করণীয় সংবিধানে সুস্পষ্টভাবে উল্লেখ রয়েছে।’

ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা পদত্যাগ করেছেন বলে শুক্রবার গভীর রাতে একটি বেসরকারি টিভি চ্যানেলে খবর প্রচার করা হয়েছে। ‘ব্রেকিং নিউজ’ হিসেবে প্রচারিত এ খবরে বলা হয়— ‘রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন প্রধান বিচারপতি এস কে সিনহা।’ এর কিছুক্ষণের মধ্যে আরও কয়েকটি চ্যানেলের স্ক্রলে সদ্যপ্রাপ্ত সংবাদ হিসেবে একই তথ্য প্রচার করা হয়। তবে কোনোটিরই তথ্যসূত্র ছিল না।

এ বিষয়ে সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ও তথ্য কর্মকর্তা সাইফুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, প্রধান বিচারপতির পদত্যাগ-সংক্রান্ত চিঠির বিষয়ে তিনি কিছু জানেন না।

সর্বশেষ শনিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, প্রধান বিচারপতির ‘পদত্যাগপত্র’ রাষ্ট্রপতির দফতরে আসেনি।

এদিকে, সিঙ্গাপুরে চিকিৎসা শেষে প্রধান বিচারপতি শুক্রবার কানাডা গেছেন। এর আগে সোমবার তিনি অস্ট্রেলিয়া থেকে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান। শুক্রবার তার ছুটির মেয়াদ আনুষ্ঠানিকভাবে শেষ হলেও তিনি ঠিক কবে দেশে ফিরবেন, তা জানাতে পারেননি সুপ্রিম কোর্ট।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »