চাঁপাইনবাবগঞ্জে স্কুল ব্যাংকিং মেলা অনুষ্ঠিত

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

চাঁপাইনবাবগঞ্জ থেকে জাকির হোসেন পিংকু: চাঁপাইনবাবগঞ্জে গত শনিবার দিনব্যাপী স্কুল ব্যাংকিং মেলা-১৭ অনুষ্ঠিত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ টাউন ক্লাব চত্বরে সকালে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন বাংলাদেশ বাংক,রাজশাহী’র মহাব্যবস্থাপক (জিএম) লাইলা বিলকিস আরা। বাংলাদেশ ব্যাংকের সহযোগিতায় ও ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনায় আয়োজিত মেলা উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিণ করে। র‌্যালীতে সরকারী ও ব্যাংক কর্মকর্তা এবং  বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেয়।

পরে, ক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইসলামী ব্যাংক রাজশাহী’র জোন প্রধান কাওসার উল আলমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন,বাংলাদেশ বাংক রাজশাহী’র জিএম নুরুন নাহার, ডিজিএম হালিম উদ্দিন, চাঁপাইনবাবগঞ্জে সোনালী ব্যাংকের এজিএম নওসাদ আলী,জনতা ব্যাংকের এজিএম জাহিদুর রহমান,রাকাব’র ডিজিএম ইদ্রিস আলী,জেলা শিক্ষা অফিসার আব্দুল লতিফ প্রমুখ। বক্তরা বলেন, শিক্ষার্থীদের সঞ্চয়ে উদ্ধুদ্ধ করাই মেলার উদ্দেশ্য। অপচয় রোধ করে ছোট থেকেই তাঁরা এর মাধ্যমে দেশের আর্থিক অগ্রগতিতে ভূমিকা রাখতে পারে। মেলায় জেলায় কর্মরত ২৭টি তফসিলী ব্যাংকের একটি করে বুথ স্থাপন করা হয়।

বুথগুলি থেকে বিভিন্ন ব্যাংকের প্রদত্ত সেবাসমূহ সম্পর্কে শিক্ষার্থীদের ধারণা প্রদান ও লিফলেট বিতরণ করা হয়। দুপরে মেলায় শিক্ষার্থীদের জন্য আর্থিক শিক্ষা বিষয়ক ভিডিও চিত্র প্রদর্শন,জনপ্রিয় লোকজ গম্ভীরা গান সহ সাংস্কৃতিক অনুষ্ঠান,কুইজ ও পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »