আগামী বছর ঢাকায় হাঁটু পানি থাকবে না, প্রতিমন্ত্রীর আশ্বাস

Feature Image

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা নগরবাসীকে আশ্বস্ত করে বলেছেন, বৃষ্টি হলে ঢাকায় পানি জমে। এটা একটা সমস্যা।
এ সমস্যা সমাধানেও সরকার ব্যবস্থা নিয়েছে। এক বছর পরে আর এ সমস্যা থাকবে না। আগামী বছর ঢাকায় হাঁটু পানি হবে না।

জাতীয় সংসদের ১৮তম অধিবেশনে রবিবার অনুষ্ঠিত প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদের সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

এর আগে ফিরোজ রশিদ বলেন, একটু বৃষ্টি হলেই ঢাকা শহরে হাঁটু পানি জমে। অনেকের বাড়িতে পানি ওঠে। এ নিয়ে একটু হলেও আশ্বাস দেন, কিছু একটা করেন। জবাবে প্রতিমন্ত্রী বলেন, আপনি মন্ত্রী ছিলেন, আপনি জানেন, আশ্বাস দিতে হবে, স্বপ্ন দেখাতে হবে, আবার স্বপ্ন বাস্তবায়নও করতে হবে। সেটা করা হচ্ছে।
আগামী বছর আর হাঁটু পানি থাকবে না।

মশিউর রহমান রাঙ্গা আরও বলেন, ঢাকা একটা জনবহুল নগরী। এখানে যতো সংখ্যক লোক থাকা দরকার তার চেয়ে অনেক বেশি থাকে। এ কারণে যানজট হয়। মেট্রোরেল, ফ্লাইওভার, এলিভেটেড এক্সপ্রেসওয়ে হচ্ছে। এগুলো হলে এ সমস্যা আর থাকবে না। তখন গাজীপুর থেকে লোক এসে ঢাকায় কাজ করতে পারবে।

জাতীয় পার্টির সদস্য রওশন আরা মান্নানের অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, মতিঝিল বাণিজ্যিক এলাকা, ব্যবসা-বাণিজ্যের প্রাণকেন্দ্র। ভারি বর্ষণ হলে সেখানে পানি জমে যায়, এর কারণ হলো ড্রেনগুলো পলিথিনসহ বিভিন্ন কারণে ভরে যায়। তবে এ ধরণের জলাবদ্ধতা কষ্ট আগামী বছর থেকে আর মোকাবেলা করতে হবে না। সরকার ব্যবস্থা গ্রহণ করবে বলেও সংসদকে জানান তিনি।

আরো খবর »