খোকসায় ঈশ্বদীর পাখি আত্মহত্যা অপরিনত প্রেমের বলি

Feature Image

কু্ষ্টিয়া খোকসা উপজেলার একতারপুর মধ্যপাড়া গ্রামের কৃষক আকত আলীর মেয়ে পাখি (১৭) আত্মহত্যার পিছনে অ-পরিনত প্রেমের বলি হল গত ৮ নভেম্বর তারিখে।
খোকসা থানা পুলিশ ও পরিবারের দাবিতে প্রথমে সাংবাদিকদের জানান হয় এস এস সি পরীক্ষায় ফির টাকা বাবা – মা না দেওয়ায় অভিমানে বিষপানে আত্মহত্যা করেছে ১০ শ্রেনীর ছাত্রী পাখি (১৭)।

পাখি আত্মহত্যার ঘটনার ২ দিন পর তদন্তে বেরিয়ে আসে আত্মহত্যার প্ররোচনায় অ-পরিনত প্রেমের বলি হয়েছে পাখি( ১৭)।
এ ব্যাপারে খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ নাজমুল হুদা বলেন, প্রথমে অপোমৃত্যু মামলা হলেও প্রকৃত ঘটনা জানার পর পাখির বাবা বাদি হয়ে খোকসা থানায় মামলা করেছে। মামলা নং- ২। তারিখ ১০/১১/২০১৭ ইং। ধারা ৩০৬/ ৩৪। মামলায় আত্মহত্যায় প্ররোচিত করায় বারিকের ছেলে আকাশ (১৭). বাবা বারিক (৫৪). ও বারিকের বড়ছেলে (২০). ৩ জনকে আসামী করা হয়।
মামলার তদন্তকারী কর্মকর্তা সেকেন্ড অফিসার এস আই রেজা জানান, অ- পরিনত প্রেমের জেদে পরিবারের সম্মতি না পেয়ে পাখি বিষ পানের আগে প্রেমিক আকাশ কে দায়ি করে চিরকুট লেখেগেছেন। মালার আলামত হিসাবে সংরক্ষণ করা হয়েছে পাখির বাড়ির বইয়ের টেবিল থেকে পাওয়া চিরকুট।

জানাগেছে কু্ষ্টিয়া খোকসা উপজেলার একতারপুর মধ্যপাড়া আকত আলীর মেয়ে পাখি (১৭) গত সোমবার বাবা-মার কাছে অভিমান ও পরীক্ষার ফির টাকা না পাওয়ায় অভিমান করে বিষপান করে।
বাড়ির লোকজন টের পেয়ে দ্রুত খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে আসে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত বুধবার রাতে মারা যায়। পাখি স্থানিয় ঈশ্বদী দ্বি- মুখি মাধ্যমিক বিদ্যালয়ের ১০ শ্রেনীর ছাত্রী।

এদিকে স্কুল ও এলাকাবাসী সূত্রে জানাগেছে, মৃত্য লাখির সাথে একই গ্রামের বারিকের ছেলে আকাশ (১৭) সাথে সহপাঠী লেখাপড়া একই স্কুলের অ-পরিনত বয়সে প্রেমের সম্মতি বাবা-মা না দেওয়ায় বিষপানে আত্মহত্যা করেছে।

গ্রামের জৈনক আব্দুর রশিদ জানান, আকাশ সংস্কৃতির আগ্রাসনে ও ছেলে মেয়য়ে অবাদ বিচরনে বাবা-মার অসতর্কতায় অপরিনত প্রেমের কারনে পাখি নামের ফুটন্ত গোলাপ পৃথিবী থেকে ঝরেযায়

আরো খবর »