মানিকগঞ্জে সকাল থেকে বেলা ১ টা পর্যন্ত গণ পরিবহন বন্ধ

Feature Image

মানিকগঞ্জ থেকে জালাল উদ্দিন ভিকুঃ  ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে ঢাকা আরিচা মহাসড়কে মানিকগঞ্জের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সকালের দিকে ঢাকাগামী যাত্রীবাহী বাস থেকে সন্দেভাজন লোকজনকে গাড়ী থেকে নামিয়ে দিয়েছে পুলিশ। কোন কোন গাড়ী উল্টো পথে ঘুরিয়ে দিয়েছে পুলিশ। সকাল থেকে বেলা ১ টা পর্যন্ত মানিকগঞ্জ থেকে ঢাকাগামী সবধরণের যাত্রীবাহীবাস বন্ধ রাখা হয়। এতে ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এস.এ কবির জিন্নাহ জানান, সমাবেশে যোগ দেওয়ার জন্য মানিকগঞ্জ থেকে ৫ হাজার নেতাকর্মী প্রস্তুত ছিলেন। কিন্তু প্রশাসনের অসহযোগিতার কারনে সেটা সম্ভব হয়নি। ক্ষমতাসিন দলের নেতাকর্মীরা জেলার ঢাকাগামী বাস সকাল থেকে বন্ধ করে দেয়। এই কারনে আমাদের দলীয় নেতাকর্মীরা ২৫টি বাসে করে শনিবার রাতেই ঢাকায় চলে যায়। এছাড়া রোববার বেশ কিছু নেতাকর্মী ভেঙ্গে ভেঙ্গে সমাবেশে যোগ দিয়েছেন।
মানিকগঞ্জ বাস, টেম্পু,মাইক্রোবাস অনার্স গ্রæপের সভাপতি জাহিদুল ইসলাম জানান, প্রশাসনের চাপে তারা গাড়ী বন্ধ রাখেনি। ঢাকা আরিচা মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশ মোবাইল কোট পরিচালনা করছে। মোবাইল কোট এড়াতেই বাস মালিকরা তাদের বাস বন্ধ রেখেছেন।
গোয়েন্দা সূত্রে মতে মানিকগঞ্জ থেকে সব মিলিয়ে পাঁচশতাধিক নেতাকর্মী বিভিন্ন ভাবে ঢাকার সমাবেশে যোগ দিচ্ছেন।
মানিকগঞ্জ ট্রাফিক ইন্সপেক্টর ফারুক আহমদে জানান, নাশকতার আশংকায় বিভিন্ন যানবাহনে তল্লালি করা হয়েছে। যানবাহন বন্ধ রাখার বিষয়টি তার জানা নেই বলে জানান।

আরো খবর »