চাকুরী স্থায়ীকরণের দাবীতে সড়ক ও জনপথের শ্রমিক কর্মচারীদের মানববন্ধন

Feature Image

 

মানিকগঞ্জ থেকে জালাল উদ্দিন ভিকুল  সড়ক ও জনপথ অধিদপ্তরের ৭ হাজার ৫৯ জন ওয়ার্কচার্জড ও মাস্টার রোলভুক্ত কর্মচারীকে প্রধানমন্ত্রী দপ্তরের নির্দেশনা, হাইকোর্ট ও সুপ্রীম কোর্টের প্রদত্ত রায় মোতাবেক শুণ্য পদে ও কনভার্টেড হিসেবে নিয়মিতকরণের দাবীতে মানববন্ধন হয়েছে। গতকাল রোববার দুপুরে মানিকগঞ্জ শহীদ স্মরণী সড়কে সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়ন এই কর্মসুচী পালন করেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সংগঠনের জহিরুল ইসলাম, মিজানুর রহমান, শাহাজান মিয়া, সাখায়াত হোসেন, আরিফুর রহমান, আব্দুল হক, জাকির হোসেন।

বক্তারা বলেন, সড়ক ও জনপথ বিভাগে ৭ হাজার শূণ্যপদ রয়েছে। এই শূণ্য পদে ওয়ার্কচার্জড কর্মচারীদের এবং যাদের শূণ্যপদে করা সম্ভব নয় তাদেরকে কনভার্টেড পদে চাকুরী দিয়ে নিয়মিত করার সুযোগ রয়েছে। তাদের দাবীর যৌক্তিকতা বিবেচনা করে প্রধান মন্ত্রীর দপ্তর একটি নির্দেশনা প্রদান করেছেন। একই সাথে হাইকোর্ট ও সুপ্রীম কোর্টের রায় অনূকুলে আছে। কাজেই ৭ হাজার ৫৯ কর্মচারীদের দাবী যৌক্তিক এবং আইনগত অধিকার।

পরে সাংবাদিকদের নেতৃবৃন্দ বলেন চাকুরী নিয়মত করার দাবীতে জেলা পর্যায়ে গত ৫ নভেম্বর থেকে ৯ নভেম্বর পর্যন্ত ৩ ঘন্টার কর্মবিরতি পালন করেছেন। আগামী ১৪ নভেম্বর জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান, ১৯-২৩ নভেম্বর পূর্ণদিন কর্মবিরতি এবং ২৮-৩০ নভেম্বর ঢাকায় অবস্থান কর্মসূচী পালন পালন করবে। এই সময়ের মধ্যে প্রধানমন্ত্রীর দপ্তরের নির্দেশনা অনুযায়ী তাদের চাকুরী নিয়মিতকরণ করা না হয় তাহলে তারা কঠোর কর্মসূচী ঘোষণা করবে।

আরো খবর »