আজকের রাশিফল, ১৩ নভেম্বর ২০১৭

Feature Image

মেষ : কীভাবে অতিরিক্ত অর্থ উপার্জন করা যায়, এই প্রশ্নই আগামী দিনে আপনার মাথার মধ্যে ঘুরতে থাকবে। আর্থিক লাভের পিছনে না ছুটে, জীবনটাকে উপভোগ করুন। বন্ধু ও প্রিয়জনদের সঙ্গে সময় কাটান। তাতে সম্পর্ক মধুর হবে এবং আপনিও হাসি-খুশি থাকবেন। বিবাহিতদের জন্য সময়টি খুব একটা সুখের হবে না। জীবনসঙ্গীর সঙ্গে সময় কাটান, ভুল বোঝাবুঝিগুলি মিটিয়ে নিন। পারিবারিক বিষয়গুলির উপর যত্নশীল থাকুন। শারীরিক দিক থেকে সপ্তাহটি ভালোই। তেমন কোনও শারীরিক অসুস্থতার সম্ভাবনা নেই। শুধু মাত্র চোখ কান খোলা রাখুন এবং সতর্ক থাকুন। তবেই সমস্যা এড়িয়ে চলতে পারবেন।

বৃষ : সপ্তাহের শুরুতে কিছু বিষয় নিয়ে আপনি মানসিকভাবে অস্থিরবোধ করতে পারেন। সেই কারণে কোনও কিছুতে মন দেওয়া আপনার জন্য কঠিন হবে। তবে সপ্তাহের মাঝামাঝি পরিস্থিতি বদলাবে। মানসিক অস্থিরতা অনেকটা কাটিয়ে উঠতে পারবেন। কর্মক্ষেত্রে লাভের মুখ দেখতে পাবেন। বিশেষ করে কোনও লাভদায়ী চুক্তি হাতে পাওয়ার আশা করতে পারেন। ব্যবসায়ীরা এ সপ্তাহে তাঁদের ব্যবসার উন্নতি ঘটাতে উঠেপড়ে লাগবেন। পারিবারিক বিষয়গুলিতে নজর দেওয়া প্রয়োজন। সপ্তাহের শেষে বন্ধুবান্ধব বা প্রিয়জনদের সঙ্গে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন।

মিথুন : সপ্তাহের শুরুতে পারিবারিক কারণে খরচের সম্ভাবনা আছে। আর্থিক বিষয়ে এই মুহূর্তে কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে যাবেন না। নয়তো আর্থিক সংকট দেখা দিতে পারে। অবিবাহিতরা নতুন প্রেমের সম্পর্কে জড়াতে পারেন। বিবাহিতদের আরও বেশি যত্নশীল হতে হবে। পরিবারের সঙ্গে যথেষ্ট সময় না কাটানোর ফলে স্বামী/স্ত্রীর সম্পর্ক মধুরতা হারাতে পারে। কাজের চাপ কাটিয়ে পরিবারের সঙ্গে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। অহেতুক দুশ্চিন্তা করবেন না, নয়তো মানসিক অস্থিরতা আরও বাড়বে। শরীরের যত্ন নিন।

কর্কট : সপ্তাহের শুরুতে প্রিয়জনের সঙ্গে আনন্দমুখর সময় কাটাবেন। তবে অলসতা আপনাকে চেপে ধরতে পারে। যদিও তাড়াতাড়ি হতাশা কাটিয়ে উঠতে পারবেন এবং নিজের দায়িত্বগুলির প্রতি যত্নশীল হবেন। চাকুরিজীবী ও ব্যবসায়ীদের জন্য সপ্তাহটি লাভদায়ী। কর্মক্ষেত্রে কাজে আশানুরূপ সাফল্য পাবেন। অর্থনৈতিক অবস্থার উন্নতি ঘটাতে এই ভালো সময়টির ব্যবহার করুন। ভবিষ্যতের জন্য সঞ্চয় করতে পারেন। তবে পারিবারিক পরিবেশ অনুকূল নাও থাকতে পারে। প্রিয়জনের সঙ্গে মনোমালিন্য মানসিক চিন্তার কারণ হতে পারে। প্রিয়জনদের সঙ্গে সময় কাটান, তাতে পরিবারে শান্তি ফিরে আসবে।

সিংহ : সপ্তাহটি আপনার জন্য শুভ। নতুন বন্ধু বা পরিচিতি হতে পারে। যাঁরা ভবিষ্যতে আপনার উপকারে আসবেন। এ সপ্তাহে আপনি আত্মবিশ্বাস ও উদ্দীপনায় ভরপুর থাকবেন। যা আপনাকে জীবনে সঠিক পথে চলতে সাহায্য করবে। কোনটা ভুল, কোনটা ঠিক, তার সঠিক বিচার করতে পারবেন। নিজের লক্ষ্যে স্থির থাকতে পারলে সাফল্য আপনার পিছু পিছু আসবে। অর্থনৈতিক অবস্থাগুলি স্বচ্ছল থাকবে। তবে জীবনসঙ্গীর সঙ্গে সময় কাটান, কোথাও ঘুরতে যান। তাহলে সম্পর্ক আরও মধুর হবে। তবে শরীর সুস্থ নাও থাকতে পারে। শরীরের যত্ন নিন।

কন্যা : এ সপ্তাহে কোনও ধর্মীয়স্থান দর্শনে যেতে পারেন। মানসিক সন্তুষ্টি লাভ করবেন। আজ আপনি দান-ধ্যান করতে পারেন। কর্মক্ষেত্রে সাফল্য পাবেন। বিবাহিতরা বৈবাহিক জীবনের সব সুখ উপভোগ করবেন। যদিও পারিবারিক খরচ বাড়তে পারে। প্রয়োজন বুঝে খরচ করুন। বিতর্কিত আলোচনা থেকে দূরে থাকার চেষ্টা করুন। শরীরের যত্ন নিন।

তুলা : পারিবারিক খরচ বাড়তে পারে। সেই কারণে এসপ্তাহে আপনার প্রচুর খরচ হয়ে যাওযার সম্ভাবনা আছে। আর্থিক লাভের তেমন কোনও ইঙ্গিত নেই। ব্যবসায়ীরা কোনওরকম পদক্ষেপ নেওয়ার আগে দু’বার ভাবুন। ধৈর্য ধরুন এবং শান্ত থাকুন। সপ্তাহের শেষে আর্থিক লাভের সুযোগ আসতে পারে। আর্থিক লাভের জন্য নতুন পরিকল্পনা করতে ব্যস্ত থাকবেন। সামান্য সর্দি-কাশি এসপ্তাহে আপনাকে ভোগাতে পারে। শারীরিক অসুস্থতাকে অবহেলা করবেন না। সময়ে চিকিৎসা করান।

বৃশ্চিক : সঠিক সময় সঠিক সিদ্ধান্ত নিলে আর্থিক বিষয়গুলি আপনার অনুকূলে আসবে। ব্যবসায়ী ও চাকরিজীবীদের এসপ্তাহে বিশেষভাবে সতর্ক থাকতে হবে। কোনও গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে দু’বার ভেবে দেখুন। প্রেমের সম্পর্ক আরও মধুর হবে। যদিও জীবনসঙ্গীর মুখে হাসি ফোটাতে, বিবাহিতদের কাঠখড় পোড়াতে হবে। সপ্তাহের শেষে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। পারিবারিক বিষয়গুলির দিকে নজর দিন। কোনওরকম ঝুঁকি নিতে যাবেন না। শরীরের যত্ন নিন।

ধনু : যাঁরা চাকরির সন্ধানে রয়েছেন, তাঁরা নতুন চাকরির অফার পেতে পারেন। চাকরিজীবীদের জন্য সপ্তাহটি ভালো। কর্মক্ষেত্রে সাফল্য পাবেন এবং পদোন্নতিরও আশা রাখতে পারেন। আর্থিক বিষয়গুলি আপনার অনুকূলে থাকবে। ভবিষ্যতের জন্য আর্থিক পরিকল্পনা করা দরবেন। সপ্তাহের শেষে অপ্রত্যাশিত আর্থিক লাভের আশা করতে পারেন। যদিও সামান্য কিছু শারীরিক সমস্যা দেখা দিতে পারে। সুতরাং, সাবধান। সময় থাকতে চিকিৎসা করান।

মকর : অবিবাহিতরা নতুন প্রেমের সম্পর্কে জড়াতে পারেন। বিবাহিতরাও বৈবাহিক জীবনের সুখ উপভোগ করতে পারবেন। অফিসে কাজের চাপ বেশি থাকতে পারে। তবে চিন্তার কিছু নেই। গ্রহ-নক্ষত্রদের অবস্থান এ সপ্তাহে আপনার অনুকূলে থাকবে। পূর্বপরিকল্পিত কাজগুলি সময় শেষ করতে পারবেন। বন্ধুবান্ধর ও প্রিয়জনদের সঙ্গে সময় কাটিয়ে আনন্দ পাবেন। তাঁদের সঙ্গে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। তবে শরীরের যত্ন নিন।

কুম্ভ : এ সপ্তাহে নিজের বাড়িকে সুন্দর করে সাজিয়ে তুলতে নতুন উদ্যোগ নেবেন। পরিবারে কোনও শুভ অনুষ্ঠান হতে পারে। ব্যবসায়ী ও চাকরিজীবীরা লাভদায়ী প্রকল্প হাতে পাওয়ার আশা করতে পারেন। তবে আর্থিক বিষয়গুলির দিকে খেয়াল রাখুন। শারীরিক ও মানসিক সুস্থতা বজায় থাকবে। কর্মক্ষেত্রে ও বাড়িতে অনুকূল পরিবেশ বজায় থাকবে। প্রিয়জনদের সঙ্গে সম্পর্ক মধুর হবে। হাসি-মজায় সময় দিনটি কাটাতে পারবেন।

মীন : আপনার স্বপ্ন আজ পূরণ হবে। গ্রহ-নক্ষত্রদের অবস্থান এমনই ইঙ্গিত দিচ্ছে। ছোটোবেলার বন্ধুর সঙ্গে অনেকদিন পর দেখা হতে পারে। কর্মক্ষেত্রের বিষয়গুলিও মসৃণভাবে এগিয়ে যাবে। আয় বৃদ্ধি পেতে পারে। পারিবারিক ও অফিসের সমস্ত বিষয়গুলি ভালোভাবে সামলে নিতে পারবেন। তবে বিতর্ক বা বিতর্কিত আলোচনায় থেকে দূরে থাকুন। প্রিয়জনদের বিষয়ে যত্নশীল থাকা উচিত। শারীরিক অসুস্থতা দেখা দিতে পারে। খারাপ অভ্যাসগুলি যত তাড়াতাড়ি সম্ভম ত্যাগ করুন। নিজের যত্ন নিন।

আরো খবর »