মহিউদ্দিন চৌধুরীকে সিঙ্গাপুর নেওয়ার পরামর্শ

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরীকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেওয়ার পরমর্শ দিয়েছেন চিকিৎসকরা। মঙ্গলবার তাকে সিঙ্গাপুর নেওয়া হতে পারে।

মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘বাবার কিডনি জটিলতা আপাতত মিটে গেছে। হৃদরোগের সমস্যার ভালো সমাধান পেতে তাকে সিঙ্গাপুরে নেওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। বিলম্ব না করে মঙ্গলবার তাকে নিয়ে যেতে চাই।’

মহিউদ্দিন চৌধুরীর জন্য দেশবাসীর প্রার্থনা এবং ভালোবাসা দেখে অভিভূত নওফেল সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

রাজধানীর পান্থপথে স্কয়ার হাসপাতালে মেডিসিন বিশেষজ্ঞ ডা. মীর্জা নাজিম উদ্দিন এবং ডা. এম এ ওয়াহাব খানের তত্ত্বাবধানে মহিউদ্দিন চৌধুরীর চিকিৎসা চলছে। সোমবার দিবাগত রাত ১০টার দিকে ডা. নাজিম উদ্দিন জানান, মহিউদ্দিন চৌধুরীর অবস্থা আগের চেয়ে কিছুটা ভালো। রোববার রাতে কিডনি ডায়ালাইসিস করা হয়েছে। তবে হৃদরোগের উন্নত চিকিৎসার জন্য তাঁকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

বেশকিছু শারীরিক জটিলতা দেখা দিলে গত শনিবার রাতে মহিউদ্দিন চৌধুরীকে নিয়ে যাওয়া হয় চট্টগ্রামের একটি হাসপাতালে। চিকিৎসকদের পরামর্শে পরদিন তাঁকে স্থানান্তর করা হয় রাজধানীর স্কয়ার হাসপাতালে। তাঁর কিডনির সমস্যা গুরুতর মনে হওয়ায় ডায়ালাইসিস করা হয়। কিন্ত হৃদরোগসহ অন্যান্য সমস্যার উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুর নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা।

চট্টগ্রাম সিটি করপোরেশনের তিনবারের মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী। তার অসুস্থতার খবর ছড়িয়ে পড়লে উদ্বিগ্ন হয়ে পড়েন আওয়ামী লীগের শীর্ষ নেতা থেকে শুরু করে তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীরাও। বিশেষ করে চট্টগ্রামের বিভিন্ন এলাকায় প্রিয় নেতার সুস্থতা কামনায় বিভিন্ন ধর্মের লোকজন প্রার্থনা করেন।মহিউদ্দিন চৌধুরীর চিকিৎসার সার্বক্ষণিক খবর নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। চৌধুরী পরিবারের সদস্যদের পাশাপাশি চিকিৎসকদের কাছেও খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »