বেনাপোলে জাতীয় কন্যা শিশু দিবস-২০১৭ পালিত

Feature Image

বেনাপোল: “কন্যা শিশুর জাগরন- আনবে দেশের উন্নয়ন”এ শ্লোগানে জাতীয় কন্যা শিশু দিবস-২০১৭ পালিত হলো বেনাপোলে।

মঙ্গলবার বেলা ১১ টার সময় বেনাপোল পৌরসভায় ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচির আওতায় হেলথ ক্যাম্প ও জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন, বেনাপোল পৌরসভা ও মহিলা বিষয়ক অধিদপ্তর শার্শার আয়োজনে শার্শা উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সকিনা খাতুন, বেনাপোল পৌর প্যানেল মেয়র শাহাবউদ্দিন মন্টু, কমিশনার মিজানুর রহমান, কামরুন্নাহার আন্না প্রমুখ।

অনুষ্ঠানে শত শত মায়েদের শিশু সন্তানদের নিয়ে বেনাপোল পৌর সভায় আসার জন্য ধন্যবাদ জানিয়ে বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন বলেন, মায়েদের সুস্থ থেকে সুস্থ সন্তান জন্ম দিয়ে তাদের সুশিক্ষায় গড়ে তুলতে হবে। আজকের এই শিশুরা এক সময় এদেশের রাষ্ট্রনায়ক, প্রধানমন্ত্রী, এমপি, ডাক্তার, ইঞ্জিনিয়ার হবে। এরা দেশ গড়ার কাজে লিপ্ত হবে। পুরুষ আর নারী আকাশ পাতাল পার্থক্য। ভালবাসার মমতা দিয়ে নারী পারে তার সন্তানদের মানুষ করে গড়ে তুলতে যা পুরুষের দ্বারা সম্ভব না। তাই নারীকে অবমুল্যায়ন করে সমাজ কখনো বড় হতে পারে না। মায়েদের মনবল দৃঢ়তার সাথে শক্ত করতে হবে। সন্তানকে যেমন খাবার নিশ্চিত করবেন তেমনি তাদের আদর্শ সন্তান হিসাবে মানুষ করবেন।

আরো খবর »