সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

লালমনিরহাট: জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)-এর গুলিতে ফরিদ উদ্দিন (২২) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন আক্কাস আলী (২৪) নামে অপর এক বাংলাদেশি।

নিহতের লাশ টেনে হেঁচড়ে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। আতহ আক্কাস আলীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার ভোররাতে বুড়িমারী সীমান্তের ৮৪৩নং মেইন পিলারের কাজে এ ঘটনা ঘটে।

নিহত ফরিদ উদ্দিন উপজেলার বুড়িমারী ইউনিয়নের উফারমারা গ্রামের শামসুর হকের ছেলে। আহত আক্কাস আলী একই গ্রামের আ. কুদুসের ছেলে বলে জানা গেছে।

রংপুর-৬১ বিজিবি ও এলাকাবাসী সূত্র জানায়, পশ্চিমবঙ্গের কুচবিহার জেলার বিএসবাড়ি ৬১নং বিএসএফ ক্যাম্পের সদস্যরা বুধবার ভোরে পাটগ্রাম উপজেলার বুড়িমারী সীমান্তের ৮৪৩নং মেইন পিলারের কাছে বাংলাদেশি ১২ থেকে ১৫ জনের একটি দল গরু আনতে গেলে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে বিএসএফ। এতে ঘটনাস্থলেই নিহত হয় ওই যুবক। পরে তার লাশ টেনে হেচড়ে তাদের ক্যাম্পে নিয়ে যায়। এসময় আক্কাস আলী গুলিবিদ্ধ হন।

এ ঘটনায় বিজিবির পক্ষে থেকে কড়া প্রতিবাদ জানিয়ে পতাকা বৈঠকের আহ্বান জানান হলেও বিএসএফ তাতে সাড়া দেয়নি।

রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক মেজর মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত বাংলাদেশির লাশ ফেরত চেয়ে চিঠি দেওয়া হয়েছে। কিন্তু এখন পর্যন্ত বিএসএফ পক্ষ থেকে কোন জবাব পাওয়া যায়নি।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »