আজও থাকবে বৃষ্টি

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি নিম্নচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে গতকালের মত আজও (বৃহস্পতিবার) দেশের বিভিন্ন একালায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। একই সঙ্গে বাড়বে শীতের প্রকোপ।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে আরও বলা, ঢাকা, খুলনা, রাজশাহী এবং বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি হ্রাস পেতে পারে।

এদিকে নিম্নচাপ কেন্দ্রের ৪৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৪০ কিলোমিটার, যা দমকা ঝড়ো হাওয়া আকারে ৫০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। নিম্নচাপ কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর উত্তাল থাকবে। ফলে কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ১ (এক) নম্বর পুনঃ ১ (এক) নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

গতকাল (বুধবার) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কুতুবদিয়া ৩২.০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তেঁতুলিয়ায় ১৪.০ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া সর্বোচ্চ বৃষ্টি হয়েছে সাতক্ষীরায় ১২ মিলিমিটার। আজ (বৃহস্পতিবার) ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬টা ১৪ মিনিটে এবং সূর্যাস্ত যাবে সন্ধ্যা ৫টা ১২ মিনিটে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »