ফাইনালের স্বপ্ন ভেঙে গেল টাইগারদের

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া ডেস্ক: পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের যুব এশিয়া কাপের ফাইনালে উঠার স্বপ্ন কেড়ে নিল বৃষ্টি।সেমিফাইনালে বৃষ্টি আইনে ২ রানে জিতে ফাইনাল উঠে গেছে পাকিস্তান।।

২৭৫ রানের টার্গেটে ব্যাট করতে থাকা পাকিস্তানিদের ৫ উইকেট তুলে নিয়ে নিজেরদের স্বপ্নটা বেশ চওড়াই করেছিলেন টাইগাররা যুবারা। কিন্তু শেষ পর্যন্ত সেটা বাস্তবতার মুখ দেখল না।

মালয়েশিয়ায় অনূর্ধ্ব-১৯ এশিয়াকাপের সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে টসে হেরে প্রথম ব্যাট করে বাংলাদেশ। পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে ২৭৫ রানের টার্গেট দেয় তারা।

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান ৩৯ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৯ রান তোলার পর শুরু হয় বৃষ্টি। পাঁচ উইকেট হাতে রেখে ৬৬ বলে পাকিস্তানের জয়ের জন্য দরকার ৭৬ রান। আর বাংলাদেশের চাই ৫ উইকেট। এই অবস্থায় আর খেলা না হওয়ায় বৃষ্টি আইনে ২ রানে জিতে যায় পাকিস্তান।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা দারুন করেন দুই ওপেনার পিনাক ঘোষ এবং নাইম শেখ। দুই জন মিলে করে ৫১ রান। নাইম ১৪ রানে আউট হলেও ফিফটি তুলে নেন পিনাক। এরপর ফিফটি তুলে নেন অধিনায়ক সাইফ হাসানও। এই দুইজন মিলে জুটিতে যোগ করেন ১০৫ রান।

সাইফ ৬১ রান করে আউট হন। ৫ রান করে আউট হন তৌহিদ। এরপরেই ৮২ রান করে আউট হন পিনাক। শেষের দিকে বাংলাদেশকে টেনে তোলেন আফিফ হাসান ও নাঈম। নাঈম ২২ ও আফিফের ৫২ রানে ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২৭৪ রান।

নিজেদের শেষ ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ভারতকে ৮ উইকেটে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে উঠে বাংলাদেশ।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »