ফেসবুকে পরিচয়, অতঃপর…

Feature Image

চট্টগ্রাম নগর থেকে রহস্যজনক অপহরণের পর হালিশহরে সিলভার বেলস কিন্ডার গার্টেন অ্যান্ড গার্লস স্কুলের শিক্ষিকা আফরোজা সুলতানাকে (৩০) যশোর থেকে উদ্ধার করেছে নগর গোয়েন্দা পুলিশ। আজ বৃহস্পতিবার যশোরের কোতোয়ালী থানার মাইকপট্টি কেশবলাল রোডের হোটেল হাসান ইন্টারন্যাশনাল থেকে সেই শিক্ষিকাকে উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে আফরোজাকে ফুসলিয়ে ওই যুবক তাকে যশোরে নিয়ে যায়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক যুবককে আটক করা হয়েছে। তবে যুবকের নাম-পরিচয় প্রকাশ করেনি পুলিশ।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (বন্দর) আবু বকর সিদ্দিক এবং সহকারি কমিশনার (বন্দর) আসিফ মহিউদ্দিনের নেতৃত্বে পরিচালিত এক অভিযানে তাকে উদ্ধার করা হয়। নগর গোয়েন্দা পুলিশের উপ কমিশনার (বন্দর) মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, ‘ভিকটিমকে যশোর থেকে উদ্ধার করা হয়েছে। অভিযানে থাকা টিম আজ চট্টগ্রামে আসবে। এরপরই বিস্তারিত জানা যাবে। ’

নগর গোয়েন্দা সূত্রে জানা যায়, ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে আফরোজাকে ফুসলিয়ে যশোরে নিয়ে যায় ওই যুবক। ওই যুবকের বুকিং দেওয়া হোটেলের চারতলায় ৪১২ ও ৪১৩ নম্বর কক্ষে ১৪ নভেম্বর দুজন আলাদাভাবে উঠেন।

আলাদা থাকায় হোটেলের কর্মকর্তা-কর্মচারিরা তাদের সন্দেহ করেননি। তবে ওই যুবক শিক্ষিকার পরিবারের সদস্যদের ফোন করে মুক্তিপণ দাবি করে।
এদিকে শিক্ষিকার পরিবার তাকে উদ্ধারে নগর গোয়েন্দা পুলিশের দ্বারস্থ হয়। পুলিশ প্রযুক্তির সহায়তায় শিক্ষিকার অবস্থান নিশ্চিত হয়ে বৃহস্পতিবার ওই হোটেলে অভিযান চালায়। ভিকটিম ও যুবককে নিয়ে শুক্রবার সকালে চট্টগ্রামে পৌঁছার কথা রয়েছে।

আরো খবর »