হাথুরুসিংহে আদৌ আসবেন তো?

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া ডেস্ক: ক্রিকেটপাড়ায় কয়েকদিন ধরেই জোর গুঞ্জন, যেকোনো দিন বাংলাদেশে আসবেন চন্ডিকা হাথুরুসিংহে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে কোচ আশ্বাস দিয়েছিলেন চলতি মাসের মাঝামাঝি আসবেন। সে কারণেই তার আসার ব্যাপারটি এসেছিল আলোচনায়। হাথুরুসিংহে যে সময় দিয়েছিলেন সেটি পেরিয়ে গেছে বলেই ধরে নিচ্ছে বিসিবি। তবু বিসিবি আশায় আছে, হয়তো আরেকবার আসার তারিখ দিবেন তিনি।

নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘এখনও তার আসার তারিখ নির্ধারিত হয়নি। কবে আসবেন, এটা তাই এখন বলা যাবে না। তারিখ দিলে বোঝা যাবে। এ মাসের মাঝামাঝি সময়ে একটা তারিখ ছিল। আবার তারিখ দিলে বলতে পারব কবে আসছেন।’

পদত্যাগপত্র পাঠিয়ে দিলেও এখনও কাগজে-কলমে বাংলাদেশ ক্রিকেট দলের হেড কোচ হাথুরুসিংহে। যদিও বা আসেন সেটি বিসিবির সঙ্গে সম্পর্কটা আনুষ্ঠানিকভাবে চুকিয়ে ফেলতেই। তবে বিসিবি শেষ চেষ্টা চালানোর অপেক্ষায়। বাংলাদেশের সফল এ কোচকে আরও কিছুদিন রেখে দিতেই পদত্যাগপত্র গ্রহণের ঘোষণা দেয়নি বিসিবি। কোচ দেশে এলেই মিলবে সে সুযোগ। এখন দেখার বিসিবি সে সুযোগটা পায় কিনা!

অস্ট্রেলিয়ায় থাকা হাথুরুসিংহে তার নিজ দেশ শ্রীলঙ্কার কোচ হচ্ছেন, এমন কথা শোনা যাচ্ছে বেশ কয়েকদিন ধরেই। বৃহস্পতিবার সে সম্ভাবনা বাড়িয়ে দিয়েছেন দেশটির ক্রীড়ামন্ত্রী দাইয়াশ্রী জয়শেখর। বুধবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, ‘সামনের বিশ্বকাপের জন্য আমাদের দলকে প্রস্তুত করতে অবশ্যই আমি হাথুরুসিংহেকে স্বাগত জানাবো। কিন্তু তার সঙ্গে আমাদের কী আলোচনা চলছে, সে বিষয়ে কিছু বলতে চাই না।

বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে কোচের থাকা না থাকার বিষয়টি ঝুলে আছে অনেকদিন হল। ব্যাপারটা ঝুলে থাকুক সেটি চান না বাংলাদেশ দলের ক্রিকেটাররা। ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা ও টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম সংবাদ মাধ্যমে বলেছেন, ব্যাপারটি যত দ্রুত সমাধান হবে ততেই দেশের ক্রিকেটের জন্য মঙ্গল।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »