সেনাবাহিনী ছাড়া নির্বাচনে যাওয়া বিপদজনক : খসরু

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: সুস্থ মস্তিষ্কে সেনাবাহিনী ছাড়া নির্বাচনে যাওয়া বিপদজনক বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

শুক্রবার সকালে ‍জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জাতীয় নাগরিক সংসদ আয়োজিত তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে ‘আগামী প্রজন্মের নেতৃত্ব এবং তারেক রহমান’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, প্রতিরক্ষা বাহিনীকে যদি আইনশৃঙ্খলা বাহিনীতে রূপান্তর করা না হয় তাহলে সেই নির্বাচনের দিকে সুস্থ মস্তিষ্কে যাওয়াটা বিপদজনক হবে। আর এই কারণেই তারা আইনশৃঙ্খলা বাহিনী থেকে সেনাবাহিনীকে বাইরে রেখেছে।

তিনি আরও বলেন, সেনাবাহিনীকে নির্বাচনের বাইরে রেখে আওয়ামী লীগ ক্ষমতায় যেতে চায়। এজন্য বর্তমান সরকার সেনাবাহিনীকে আইনশৃঙ্খলা বাহিনীর বাইরে রেখে নির্বাচন দিতে চায়। আজ যারা ক্ষমতা দখল করে আছে তারাই নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন বাতিল করেছে। তত্ত্বাবধায়ক সরকার বাতিল করেছে, সংসদ বহাল রেখে নির্বাচন দিয়েছে।

জাতীয় নাগরিক সংসদের সভাপতি খালেদা ইয়াসমিনের সভাপতিত্বে আলোচনাসভায় আরও বক্তব্য রাখেন, ড্যাবের মহাসচিব ড. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমত উল্লাহ।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »