ইবির ভর্তি আবেদন শেষ হচ্ছে আজ

Feature Image

ইবি প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

এ আর রাশেদ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষ অনার্স (স্নাতক) ১ম বর্ষের ভর্তি আবেদন প্রক্রিয়া শেষ হচ্ছে আজ রোববার। আজ রাত ১২টা পর্যন্ত এ আবেদন করা যাবে। আগামী ১ ডিসেম্বর ভর্তি পরীক্ষা শুরু হবে। যা চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত। এছাড়া আগামী ২০ থেকে ২৯ নভেম্বর ভর্তিচ্ছুরা তাদের প্রবেশপত্র উত্তোলন করতে পারবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, এ বছর ৮টি ইউনিটের অধীনে ৩৩টি বিভাগে মোট ২,২৭৫জন শিক্ষার্থীকে ভর্তি করা হবে। ১৯ নভেম্বর (রোববার) রাত ১২ টায় ভর্তি আবেদন প্রত্রিয়া শেষ হবে। আর ১ ডিসেম্বর থেকে ভর্তি পরীক্ষার শুরু হবে। আবেদন প্রক্রিয়া শেষ হলে ইউনিট ভিত্তিক ভর্তি পরীক্ষার সময়সূচী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সেন্টারের পরিচালক অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন জানান, এ পর্যন্ত প্রায় ৮০ হাজার শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছে। আবেদন শেষ হওয়ার আগ পর্যন্ত এ সংখ্যা আরো বৃদ্ধি পাবে বলে আশা করছি। আবেদন প্রক্রিয়া শেষে ২০ নভেম্বর থেকে ভর্তিচ্ছুরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে পারবে।

উল্লেখ্য, ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd থেকে পাওয়া যাবে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »