ইসির পরীক্ষা রংপুরে

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: রংপুর সিটি করপোরেশন নির্বাচনসহ নির্বাচনকে সরকার ও নির্বাচন কমিশনের পরীক্ষা হিসেবে দেখার কথা জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে এখন থেকেই সব দলের জন্য সমান সুযোগ নিশ্চিত করার দাবিও করেছেন তিনি।

রোববার দুপুরে রাজধানীতে মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪১ তম মৃত্যুবার্ষিকীর আলোচনায় এসব কথা বলেন মোশাররফ।

বিএনপি নেতা বলেন, ‘রংপুরসহ স্থানীয় নির্বাচনগুলোকে আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। এই নির্বাচন সরকার ও নির্বাচন কমিশনের জন্য পরীক্ষা হিসেবে নিচ্ছি।’

দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়, এই দাবিতে অটল বিএনপি বর্তমান সরকারের আমলে নিয়োগ পাওয়া নির্বাচন কমিশনেরও বিরোধী। তাদের দাবি, এই কমিশন নিরপেক্ষ নয়।

বর্তমান নির্বাচন কমিশনের অধীনে যেসব নির্বাচন হয়েছে তার মধ্যে আলোচিত কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে জিতেছে বিএনপি। আর আগমী ২১ ডিসেম্বর ভোট হবে রংপুর সিটি করপোরশন নির্বাচনে। সেখানে আওয়ামী লীগ বর্তমান মেয়র শরফুদ্দীন আহমেদ ঝণ্টুকে, জাতীয় পার্টি মুস্তাফিজুর রহমান মোস্তফাকে প্রার্থী ঘোষণা করেছে। বিএনপির প্রার্থী ঘোষণা হতে পারে সোমবার।

রংপুরের ভোট নির্বাচন কমিশনের নিরপেক্ষতা প্রমাণের সুযোগ বলে মনে করছেন মোশাররফ। জাতীয় নির্বাচনকে সুষ্ঠু করতে নির্বাচন কমিশনকে এখন থেকেই তৎপর হতে হবে বলেও মনে করেন তিনি।

বিএনপি নেতা বলেন, ‘আমাদের সামনে নির্বাচন একটি বড় সংকট। এ নির্বাচন সুষ্ঠু করতে এখন থেকে লেভেল প্লেয়িং ফিল্ড দিতে হবে।’

বিচার বিভাগকে ধ্বংস করে সরকার অলিখিত বাকশাল প্রতিষ্ঠা করে দেশে জঙ্গল আইন কায়েম করতে চায় বলেও অভিযোগ করেন মোশাররফ।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »