র‌্যাবের অভিযানে চৌদ্দ লক্ষ টাকা জরিমানাসহ দুইজনের কারাদন্ড

Feature Image

 

কুষ্টিয়া শহরের বিভিন্ন নামী দামি প্রাইভেট ক্লিনিকে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ অভিযানকালে লাইসেন্স না থাকা, শর্তানুযায়ী চিকিৎসক, নার্স, টেকনিশিয়ান, না থাকা, মেয়াদোত্তীর্ণ জীবন রক্ষাকারী ওষুধ রাখাসহ নানা অনিয়মের অভিযোগে ৫টি ক্লিনিকে চৌদ্দ লক্ষ টাকা জরিমানা ও দুইজনকে কারাদন্ড দিয়েছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটের আদালত।

মঙ্গলবার দুপুর ১২টায় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউসুল আজম এর নেতৃত্বে শুরু হওয়া এই অভিযানে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত কুষ্টিয়ার একতা ডায়াগস্টিক সেন্টার, শাওন ক্লিনিক, নিউ শাওন ডায়াগনষ্টিক সেন্টার ও কুষ্টিয়া অর্থোপেডিক জেনারেল হাসপাতালে এই অভিযান পরিচালিত হয়।

র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট গাউসুল আজম বলেন, মানুষ জীবন বাঁচাতে এসব ক্লিনিকে চিকিৎসা নিতে আসেন। কিন্তু সবগুলো ক্লিনিক তাদের লাইসেন্সের শর্ত ভঙ্গ করে নিজেদের মতো করে ব্যবসা করছেন। এসব ক্লিনিকগুলিতে পাওয়া অনিয়ম অব্যবস্থাপনা ও দূর্নীতি সম্পূর্ণ ভোক্তা অধিকার পরিপন্থী বলে তাদের বিরুদ্ধে ভোক্তা অধিকার আইনে জরিমানাসহ দন্ডাদেশ দেয়া হয়েছে।

 

এসময় সেখানে কুষ্টিয়া সিভিল সার্ভিস অফিসের মেডিকেল অফিসার শারমিন আলী উপস্থিত ছিলেন। চলমান এই অভিযান রাত পর্যন্ত চলবে বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউসুল আজম জানান।

আরো খবর »