চট্টগ্রাম মেডিকেলের মূল ফটকে তালা, ঢুকতে বাধা 

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

চট্টগ্রাম: নজিরবিহনীভাবে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মূল ফটক বন্ধ করে দেওয়ার তথ্য পাওয়া গেছে।  কে বা কারা এই ফটক বন্ধ করেছে তা জানে না পুলিশ ও চমেক প্রশাসন।  তবে সম্প্রতি চিকিৎসকদের দুই গ্রুপে সংঘাতের জেরে এই ফটক বন্ধের ঘটনা ঘটেছে বলে ধারণা করছে পুলিশ।

আকস্মিকভাবে মূল ফটক বন্ধ করে দেওয়ার পর খোলা আছে একমাত্র জরুরি বিভাগের ছোট প্রবেশপথটি।  এতে রোগীদের বহনকারী গাড়িসহ সব ধরনের পরিবহন চমেক হাসপাতালে ঢুকতে বেগ পেতে হচ্ছে।  বিপাকে পড়তে হচ্ছে রোগী, তাদের স্বজন এবং হাসপাতালের চিকিৎসক-কর্মকর্তাদের।

জানতে চাইলে চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক জহিরুল ইসলাম বলেন, সকালে (বুধবার) কে বা কারা মূল গেইটে তালা দিয়ে চাবি নিয়ে চলে গেছে।  কারা তালা দিয়েছে সেটা কেউ বলতে পারছে না।  সকাল ৯টার দিকে আমরা ঘটনা জেনেছি।  এখন আমরা তালা খোলার ব্যবস্থা করছি।

ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, মূল ফটকের সঙ্গে থাকা ছোট দুটি ফটকেও তালা দেওয়া হয়েছে।  এর ফলে গাড়ি যেমন ঢুকতে পারছে না, তেমনি লোকজন হেঁটেও ভেতরে প্রবেশ করতে পারছেন না।  ফটকের সামনে জড়ো হওয়া লোকজনকে এসময় অসহায়ত্ব প্রকাশ করতে দেখা গেছে।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন মাহমুদ বলেন, ঘটনা শোনার পর থানা থেকে পুলিশ পাঠানো হয়েছে।  বিষয়টি আমরা দেখছি।

এর আগে গত সোমবার (২০ নভেম্বর) নগরীর গোলপাহাড় মোড়ে চিকিৎসকদের দুই গ্রুপে সংঘাতের ঘটনা ঘটে।  একপক্ষে ছিলেন চমেকের ইন্টার্নি চিকিৎসকরা এবং আরেক পক্ষে ছিলেন নগরীর মেট্রোপলিটন হাসপাতালের ডাক্তারদের একাংশ ও ওমরগণি এমইএস কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »