ঈশ্বরদীতে জাতীয় হিন্দু মহাজোটের মানববন্ধন

Feature Image

উপজেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

ঈশ্বরদী (পাবনা) থেকে সেলিম আহমেদ: রংপুরের তারাগঞ্জ গ্রামের ঠাকুরপাড়ায় হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘরে আগুন ও লুটপাটের প্রতিবাদে গতকাল বুধবার দুপুরে দাশুড়িয়া ট্রাফিক মোড়ে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে ঈশ্বরদী উপজেলা জাতীয় হিন্দু মহাজোট। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ঈশ্বরদী উপজেলা কমিটির সভাপতি সুনীল চক্রবর্তী।

জাতীয় হিন্দু মহাজোট ঈশ্বরদী উপজেলা কমিটির সভাপতি অমল কুমার কর্মকারের সভাপতিত্বে মানব-বন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় হিন্দু মহাজোট ঈশ্বরদী উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আশুতোষ পাল, সাংগঠনিক সম্পাদক হিমাংশু সরকার, মহাজোট পৌর শাখার সভাপতি উত্তম সাহা, সাধারণ সম্পাদক সুমন সাহা, যুব মহাজোটের সুমন শীল ও ছাত্রমহাজোটের ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি পিয়াস সেন, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সন্তোষ সরকার, পৌর কমিটির সভাপতি পার্থ প্রতিম দাস, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পৌর কমিটির সভাপতি বাবু পান্ডে ও সাধারন সম্পাদক তাপস কুমার সাহা ও ঈশ্বরদী উপজেলা শাখার যুগ্ন সম্পাদক মিলন কর্মকার। অনুষ্ঠান সঞ্চালনা করেন ঈশ্বরদী উপজেলা জাতীয় হিন্দু মহাজোটের সমন্বয়ক সাংবাদিক গোপাল অধিকারীর।

সমাবেশে বক্তারা বলেন, সনাতন ধর্মাবলম্বী হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘরে আগুন ও লুটপাটের প্রতিবাদে তীব্র প্রতিবাদ ও জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। ধর্ম যার যার রাষ্ট্র সবার। এদেশে সকল ধর্মের মানুষের বসবাস রয়েছে। আইন অমান্য করে বর্তমান সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের বাড়িতে হামলা করা হচ্ছে। এটা একটি জঘন্য ও মানবতা বিরোধী কাজ।

বক্তারা আরও বলেন, ফেসবুকের ফেক আইডি খুলে মিথ্যা অভিযোগ দিয়ে রংপুরের তারাগঞ্জ ঠাকুরপাড়া গ্রামে হামলা করে আইন নিজের হাতে তুলে নিয়েছে দূর্বৃত্তরা। দ্রুত এই আইন অমান্যকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন বক্তারা। তারা বলেন ঈশ্বরদীতে যেমন সকল সম্প্রদায়ের মানুষ যেমন শান্তিপূর্ণভাবে সহ-অবস্থানে বসবাস করছে তেমনি সারা বাংলাদেশে সকলে মিলেমিশে বসবাস করব এটাই আমাদের প্রত্যাশা। সমাবেশে ঈশ্বরদী উপজেলা মন্দির কমিটির সভাপতি-সম্পাদকসহ  বিভিন্ন ইউনিয়নের হিন্দু ও খ্রিস্টান সম্প্রদায়ের লোকজন উপস্থিত ছিলেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »