জাতির জনক বঙ্গবন্ধু ও মাদার অব হিউমেনেটি জননেত্রী শেখ হাসিনার মোড়াল তৈরী হবে

Feature Image

 

মানিকগঞ্জ থেকে জালাল উদ্দিন ভিকুঃ  মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক এ.এম নাঈমুর রহমান দূর্জয় বলেন-১৯৭১ সালের ২২ নভেম্বর স¦াধীনতা বিরোধীচক্র ও পাক হানাদার বাহিনী তেরশ্রী এস্ট্রেটের তৎকালীন জমিদার সিদ্ধেশ্বর প্রসাদ রায় চৌধুরী ও তেরশ্রী কলেজের অধ্যক্ষ আতিয়ার রহমানসহ ৪৩জন স্বাধীনতাকামী মানুষকে নির্মম ভাবে আগুনে পুড়িয়ে, বেয়নেট দিয়ে খুচিয়ে খুচিয়ে ও গুলি করে হত্যা করেছে। তিনি বলেন- যারা স¦াধীনতাকামী মানুষের উপর নির্মম বর্বর নারকীয় হত্যাযজ্ঞ করেছিল তাদের দিক্কার ও ঘৃনা করছি, তারা দেশ ও জাতির শত্রæ ।

 

স¦াধীনতা বিরোধীচক্র ও পাক হানাদার বাহিনীর দোষোরদের এই মাটিতে ঠাই হবেনা । তিনি বলেন- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাদার অব হিউমেনেটি প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মোড়াল তৈরী করে দেওয়া হবে । তিনি বলেন- তেরশ্রীতে আমার ব্যক্তিগত টাকা দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাদার অব হিউমেনেটি প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মোড়াল তৈরী করা হবে । তিনি বলেন- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাদার অব হিউম্যাননিটি এ্যাড করতে পারি প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মোড়াল তৈরী হলে আমরা দুই প্রজন্মকে সামনে তুলে ধরতে পারবো । জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে স¦াধীন করার জন্য মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন এবং প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের অর্থনৈতিক মুক্তি ও সার্বিক উন্নয়নের জন্য যুদ্ধ করে যাচ্ছে। আমাদের এই দেশ আগামী ২০২১ সালে মধ্যোম আয়ের দেশ হবে এবং আগামী ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ হিসাবে পরিচিতি পাবে । বঙ্গবন্ধুর স¦প্ন ছিল সোনার বাংলা গড়ার সেই স¦প্ন যাতে বাস্তবায়ন করতে পারি সেই লক্ষে আমরা কাজ করে এগিয়ে যাব এই প্রত্যয় ব্যক্ত করছি ।

বুধবার সকাল ৮ টায় মানিকগঞ্জের ঘিওর উপজেলার তেরশ্রী মোড়ে পয়লা ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে একটি বিশাল শোক র‌্যালি বেড় হয় । শোক র‌্যারি প্রধান সড়ক প্রদক্ষিন শেষে তেরশ্রী মোড়ে গণহত্যায় নিহত শহীদদের স্মৃতি ফলকে প্রথমে সংসদ সদস্য পুষ্প্যর্স্তবক অর্পন করেন।

পরে শহীদদের স্মৃতি ফলকের সামনে শোক সভায় প্রধান অতিথি মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক এ.এম নাঈমুর রহমান দূর্জয় তার বক্তব্যে একথা গুলো বলেছেন ।
পয়লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার হারুন অর রশিদের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন -জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: গোলাম মহী উদ্দীন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জজ কোর্টের পিপি এ্যাড: আব্দুস ছালাম, সাবেক সংসদ সদস্য মফিজুল ইসলাম খান কামাল,জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাড: হেলাল উদ্দিন ,সহ-সভাপতি এ্যাড: আব্দুল মজিদ ফটো,জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তায়েবুর রহমান টিপু, জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক হাবিবুর রহমান,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল আজিজ,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল আলীম মিন্টু,কমিনিস্ট পার্টির নেতা মুক্তিযোদ্ধা আজাহারুল ইসলাম প্রমূখ ।

এছাড়া তেরশ্রী মোড়ে গণহত্যায় নিহত শহীদদের স্মৃতি ফলকে জেলা প্রশাসন,জেলা আওয়ামীলীগ,মুক্তিযোদ্ধা সংসদ,উপজেলা প্রশাসন,উপজেলা আওয়ামীলী, জেলা বিএনপির দুই গ্রæপ পৃথক পৃথক ভাবে ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ,সামাজিক সংগঠন পুষ্প্যস্তর্বক অর্পন করেন ।

আরো খবর »