অবিশ্বাস্য! ৩৫ গজ দূর থেকে ডিফেন্ডারের আত্মঘাতী গোল (ভিডিও)

Feature Image

মাঝ মাঠ থেকে অনেক স্ট্রাইকারই গোল পোস্টের জালে বল জড়িয়েছেন। তা বলে ৩৫ গজ দূর থেকে আত্মঘাতী গোল! কী বলবেন একে অবিশ্বাস্য নাকি অন্য কিছু।

ডাচ লিগে এমন কাণ্ডই ঘটালেন ফ্যানকাটি ডাবো। দলের ডিফেন্ডারদের এবং গোলকিপারকে বোকা বানিয়ে আচমকাই সেন্টার লাইনের কাছ থেকে গোলের দিকে পাস বাড়িয়েছিলেন। ডাবোর এই দর্শনীয় গোলে গোটা স্টেডিয়াম চমকে যায়।

খেলা চলার খেলার ৫৯ মিনিটে এ ঘটনা ঘটে। গ্রোনিনজেনের বিরুদ্ধে ১-০ গোলে এগিয়ে ছিল ডাবোর ক্লাব ভিটেসে। রক্ষণে থাকা ডাবোর এক সহ ফুটবলারের পায়ে ছিল বল। ওই ডিফেন্ডার এক সেন্ট্রাল ডিফেন্ডারের কাছে বল পাঠান। সেই বল চলে আসে ডাবোর কাছে। এরপরই মোচড়।

সেন্টার লাইনের কাছে ছিলেন ওই ডিফেন্ডার। ডাবোর কাছে বল দখলের জন্য আসেন বিপক্ষ দলের এক ফুটবলার। তা দেখে আচমকা বল নিয়ে ডাবো নিজেদের অর্ধের দিকে এগোতে থাকেন। এরপর সবাইকে চমকে দিয়ে নিজের গোলের দিকে তিনি একটি শট নেন। বল যেহেতু মাঝমাঠে তাই খানিকটা গোল থেকে এগিয়ে এসেছিলেন ডাবোর দলের গোলকিপার। ডাবোর ওই শট গোলকিপারকে বোকা বানিয়ে গোলে ঢুকে যায়। এক গোলে এগিয়ে থাকার পর এমন কাণ্ড অবাক হয়ে যান ভিটেসের ফুটবলাররা। এমন শট নিয়ে নিজেও যেন বিশ্বাস করতে পারছিলেন না ডাবো। এই গোলের পরই তাঁর দল খেলা থেকে হারিয়ে যায়। ম্যাচটা ২-৪ গোলে হেরে যায় ভিটেসে। যার ফলে ডাচ লিগে ৬ নম্বরে নেমে যায় ডাবোর ক্লাব। খেলা শেষে দল এবং সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন এই ডিফেন্ডার।
কিছু দিন আগে চেলসি থেকে লোনে নেদারল্যান্ডসের ভিটেসে ক্লাবে যোগ দেন ডাবো। সোশ্যাল মিডিয়া তাঁকে নিয়ে এখন নানারকম বিদ্রুপ চলছে। এই তরুণ ফুটবলারের ক্যারিয়ারে কোনও গোল ছিল না। একজন লিখেছেন যাক স্কোরার হতে পারলেন ডাবো!

কেউ কেউ ডাবোর অবাক গোলের সঙ্গে আর্সেনালের লি ডিক্সনের সঙ্গে তুলনা শুরু করেছেন। ১৯৯১ সালে লি ডিক্সন বল ক্লিয়ার করতে গিয়ে গোলে ঢুকিয়ে দেন। নিজেদের গোলে অবিশ্বাস্যভাবে বল ঢুকিয়ে দুই ইংলিশ ফুটবলার পাকাপাকিভাবে এক বন্ধনীতে জায়গা করে নিলেন।

Loading...

আরো খবর »