‘গুমের বন্দিশালা ভেঙে জবাব দেয়ার সময় এসেছে’

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: সরকারের স্বার্থের হিসাব মিললে বিরোধীরা চিরতরে গুম হয়ে যায় বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, গুমের বন্দিশালা ভেঙে জবাব দেয়ার সময় চলে এসেছে।

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘শিক্ষক-কর্মচারী ঐক্যজোট’ আয়োজিত সংগঠনের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্লামেন্ট অধিবেশনে বলেছেন- ‘পৃথিবীর সব দেশেই গুম হয়’, এমন বক্তব্য দিয়ে প্রধানমন্ত্রী নিজেই স্বীকার করেছেন তিনি গুমের সঙ্গে সরাসরি জড়িত। এই দেশে দুঃশাসন ও গুমের রাজত্ব চলবে না বলে হুঁশিয়ারি দেন রিজভী।

বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী আবারও বিদ্যুতের দাম বৃদ্ধি করেছেন জনগণের পকেট কেটে আত্মীয়স্বজনের পকেটভারী করার জন্য। আপনি ব্যাংক, শেয়ারবাজারে মার খেয়েছেন; এখন মানুষের শেষ সম্বলটুকু কেড়ে নিতে চান। আপনার আত্মার শান্তির জন্য দাম বৃদ্ধি করছেন।

রিজভী বলেন, প্রধানমন্ত্রী পদে আপনি আর বেশি দিন থাকতে পারবেন না। জনগণ এখন সচেতন হয়ে উঠছে। যদি নৈরাজ্য তৈরি করে দেশ চালান, জনগণ পাল্টা নৈরাজ্য তৈরি করবে। জনগণের হাত থেকে আপনি নিস্তার পাবেন না। আপনাকেও দেশ ছাড়ার প্রস্তুতি নিতে হবে।

তিনি বলেন, আমরা প্রতিশোধে বিশ্বাসী নই। আইনের অধীনে বিচার হবে। কিন্তু আপনি গুম করেছেন, গুমের দায়ও স্বীকার করেছেন। তা হলে এই নৈরাজ্যের জবাব জনগণ আপনাকে দেবে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »