সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতনের প্রতিবাদে মানিকগঞ্জে মানববন্ধন

Feature Image

মানিকগঞ্জ থেকে জালাল উদ্দন ভিকুঃ  দেশের বিভিন্ন স্থানসহ মানিকগঞ্জে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতনের প্রতিবাদে মানিকগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন জেলা পুজা উদযাপন পরিষদ।
রংপুর, নাসিরনগরসহ দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়ি ঘরে অগ্নিসংযোগ, জেলা আওয়ামীলীগের অর্থ বিষয়ক সম্পাদক রহিম খান কর্তৃক শিবালয়ে শিলপাড়া কালিমন্দির উচ্ছেদ, সাটুরিয়াতে আওয়ামীলীগ নেতা ইউপি চেয়ারম্যান রুহুল আমিনের নির্দেশে বিপ্লব দাসকে কুপিয়ে আহত, মহাদেবপুরে মন্দির জায়গা ও বলড়া শ্মশানের জমি দখল পূর্নউদ্ধারসহ বিভিন্ন স্থানে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতনের প্রতিবাদে মানববন্ধনের আয়োজন করা হয়।

শনিবার বেলা ৩টার দিকে মানিকগঞ্জ প্রেসক্লাবের সামনে জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট অসীম কুমার বিশ্বাসের সভাপতিত্বে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি অ্যাডভোকেট দীপক ঘোষ, হিন্দু বৌদ্ধ খৃস্ট্রান ঐক্য পরিষদের সভাপতি কালিপদ ঘোষ, সাধারণ সম্পাদক আশুতোষ রায়, পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় সদস্য ল²ী চ্যাটার্জি, অধ্যাপক উর্মিলা রায়, প্রভাষক বাসুদেব সাহা, জেলা পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অর্নিবান পাল, কার্তিক সাহা প্রমূখ। পরে জেলা শহরে বিক্ষোভ মিছিল বের করা হয়। +

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, ক্ষমতাসিন দলের ঘাটি মেরে থাকা জামাত বিএনপি পরিকল্পিত ভাবে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতন চালাচ্ছে। আওয়ামীলীগের ভোট ব্যাংক ভেবে দিনে পর দিন হাইবিট নেতারা সংখ্যালঘুর উপর নির্যাতন চালিয়ে যাচ্ছে। এভাবে আর মুখবুজে সহ্য করা হবে না। সংখ্যালঘুদের উপর নির্যাতনকারীদের শাস্তি না দিলে আগামী নির্বাচনে ভোট ব্যাংক আর ভোট ব্যাংক থাকবে না হুসিয়া করেন পুজা উদযাপন পরিষদের নেতারা।

আরো খবর »