ট্রাক-ট্রেন সংঘর্ষে চালক নিহতের ঘটনায় মামলা, তদন্ত কমিটি গঠন

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

গাজীপুর থেকে আলমগীর হোসেন: ঢাকা-রাজশাহী রেললাইনের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বক্তারপুর এলাকায় রেলক্রসিংয়ে লালমনিরহাটগামী লালমনি এক্সপ্রেস ট্রেনের সঙ্গে ট্রাকের সংঘর্ষে সহকারী ট্রেন চালক নূর আলম শরীফ (৪৫) নিহতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। এছাড়া রেলওয়ে বিভাগ থেকে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

গাজীপুর রেলওয়ের কর্মকর্তা উপ-সহকারী প্রকৌশলী মো. আশরাফ উদ্দিন বাদী হয়ে ঢাকা কমলাপুর রেলওয়ে থানায় শনিবার (২৫নভেম্বর) বিকেলে এ মামলাটি দায়ের করেন।

কমলাপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিন ফারুক মামলার বিষয়টি নিশ্চিত করে  জানান, ট্রেন-ট্রাক সংঘর্ষে চালক নিহতের ঘটনায় ট্রাকের চালক ও হেলপারকে অজ্ঞাতনামা আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নম্বর ৫ (তারিখ ২৫-১১-২০১৭)।

মামলার তদন্তকারী কর্মকর্তা জয়দেবপুর রেলওয়ে জংশন পুলিশ ক্যাম্পের ইনচার্জ (এসআই) এসএম রকিবুল হক জানান, মামলাটি তদন্ত করে দেখা হচ্ছে। আসামীদের গ্রেফতারে চেষ্টা চলছে। এঘটনায় ওই ট্রাকটি আটক করে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

এ ব্যাপারে বাংলাদেশ রেলওয়ের পাকশি বিভাগীয় ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, কালিয়াকৈরে রেলক্রসিংয়ে ট্রেন-ট্রাকের সংঘর্ষের ঘটনায় কমলাপুর থানায় একটি মামলা হয়েছে এবং রেলওয়ে বিভাগ থেকে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে । কমিটির সদস্যরা হলেন, পাকশি বিভাগীয় প্রকৌশলী-২ মো. আসাদুল হক, বিভাগীয় পরিবহন কর্মকর্তা মোঃ শওকত জামিল মহসী, বিভাগীয় প্রকৌশলী (যান্ত্রিক) শেখ হাসানুজ্জামান, বিভাগীয় মেডিকেল অফিসার সজীব কুমার রায়।

উল্লেখ্য, গতবৃহস্পতিবার গভীর রাতে ঢাকা-উত্তরবঙ্গ রেললাইনের কালিয়াকৈরের বক্তারপুর এলাকায় একটি অবৈধ রেলক্রসিংয়ে এসে একটি ট্রাক বন্ধ হয়ে যায়। এসময় লালমনিরহাটগামী লালমনি এক্সপ্রেসের একটি ট্রেন ট্রাকের কাছাকাছি পৌছালে চালক ও হেলপার ট্রাক থেকে নেমে পালিয়ে গেলে ট্রাক ও ট্রেনের সংঘর্ষ হয়। এতে ট্রাক ও ট্রেনের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এ দুর্ঘটনায় ট্রেনের সহকারী চালক নূর আলম শরীফ ঘটনাস্থলেই মারা যান।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »