ভোগান্তির চতুর্থ দিনে দিনাজপুরে ধর্মঘট প্রত্যাহার

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

দিনাজপুর: চার দিন পর অবশেষে দিনাজপুরে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করেছে দিনাজপুর মোটর শ্রমিক ইউনিয়ন ও জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) এবং মোটর মালিক ও শ্রমিকদের সমঝোতায় রোববার ওই ধর্মঘট প্রত্যাহার হয়।

দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলমের উদ্যোগে তৃতীয় দফার সমঝোতা বৈঠক শেষে রোববার দুপুর ১টায় পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন ও জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের নেতারা।

দিনাজপুর জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা প্রশাসক মীর খায়রুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সমঝোতা বৈঠকে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষে নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. সফিউল আলম এবং পরিবহন শ্রমিক ও মালিকদের পক্ষে নেতৃত্ব দেন দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. রফিক, সাধারণ সম্পাদক ফজলে রাব্বী, দিনাজপুর জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি মো. জাহিদ ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সেলু।

বৈঠকে দিনাজপুরের পুলিশ সুপার হামিদুল আলম উপস্থিত ছিলেন। বেলা সাড়ে ১১টা থেকে টানা দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠিত সমঝোতা বৈঠকে দুপক্ষের মধ্যে বিস্তারিত আলোচনার পর সমঝোতা হওয়ায় ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন পরিবহন মালিক ও শ্রমিকরা।

ধর্মঘট প্রত্যাহারের ঘোষণার পর চার দিনের মাথায় দিনাজপুরে দূর পাল্লাসহ সব রুটে আবার যান চলাচল শুরু হয়। এতে দুর্ভোগের অবসান ঘটিয়ে স্বস্তি প্রকাশ করেছেন যাত্রীরা।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »