হাথুরুসিংহের জন্য জরিমানা গুণতে চায় লঙ্কান ক্রিকেট বোর্ড

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাথে চন্ডিকা হাথুরুসিংহের চুক্তি ছিল ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত। কিন্তু তিনি এর আগেই বিসিবিকে পদত্যাগের কথা জানিয়েছেন। তাতে হয়তো জরিমানা গুণতে হবে লঙ্কান এই কোচকে।

টাইগারদের দায়িত্ব ছেড়ে হাথুরুসিংহে নিজ দেশ শ্রীলঙ্কা জাতীয় দলের দায়িত্ব নিতে চলেছেন বলে খবরে প্রকাশ হচ্ছে। তাতে, বিসিবিকে জরিমানা দিতে হলে সেটা লঙ্কান ক্রিকেট বোর্ড দেবে বলেও জানা যায়।

হাথুরুসিংহে বিসিবিকে পদত্যাগের কথা জানিয়েছেন গত ১৫ অক্টোবর। সেই হিসেবে ১৫ জানুয়ারি পর্যন্ত থাকছে নোটিশ পিরিয়ড। এই সময়সীমার মধ্যে হাথুরু যেহেতু শ্রীলঙ্কার কোচের দায়িত্ব নিচ্ছেন, তাই তাকে গুণতে হবে জরিমানা। তবে, তার জন্য এক মাসের ক্ষতিপূরণ দিতে আগ্রহী লঙ্কান ক্রিকেট বোর্ড।

পদত্যাগের নোটিশ পিরিয়ড পর্যন্ত অপেক্ষা না করা হাথুরুসিংহেকে ছেড়ে দিতে অনুরোধ করে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে চিঠি পাঠিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। বাংলাদেশের সমান পারিশ্রমিক দিয়েই হাথুরুকে রাখতে চাইছে শ্রীলঙ্কা।

জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজের দেওয়া তথ্য অনুযায়ী, শ্রীলঙ্কার কোচ হিসেবে বছরে ৩ লক্ষ ডলার পাবেন, বাংলাদেশি টাকায় যা আড়াই কোটি! শ্রীলঙ্কার ক্রিকেট ইতিহাসে এর আগে কেউই এতো বেশি পারিশ্রমিকের বিনিময়ে কোচিং করাননি। বাংলাদেশের কোচ হিসেবে হাথুরুসিংহে প্রতি মাসে পেতেন পঁচিশ হাজার আটশ ডলার, যা বাংলাদেশি টাকায় ২১ লক্ষ ৭৩ হাজার। বছরে তার পারিশ্রমিক দাঁড়াত ২ কোটি ৬০ লক্ষ টাকায়।

বাংলাদেশের সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরের রিপোর্টও বিসিবির কাছে পেশ করেননি হাথুরুসিংহে। তাকে বেশ কয়েকবার ঢাকায় আসার জন্য অনুরোধ করা হলেও তিনি তাতে সাড়া দেননি। এখন পর্যন্ত যারা বাংলাদেশের কোচের দায়িত্ব পালন করেছেন তাদের মধ্যে হাথুরুসিংহের সাফল্য সবার উপরে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »