মান্নার সঙ্গে তিন সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছিলেন অপু, কিন্তু…?

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

বিনোদন প্রতিবেদক: ২০০৮ সাল। চলচ্চিত্রে তখন দুই যুগ পাড় করছেন তুমুল জনপ্রিয় চিত্রনায়ক মান্না। এরইমধ্যে করে ফেলেছেন প্রায় চার শতাধিক ছবি। অন্যদিকে চলচ্চিত্রে মাত্র তিন বছর হল পা রেখেছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস! বেশ কয়েকটি সুপার হিট সিনেমাও করে ফেলেছেন বছর দুয়েকের মধ্যে। চারদিকে তার নাম ডাক ছড়িয়ে যাচ্ছে কেবল। দর্শক জরিপে বছরের সেরা তারকাও বনে গেছেন। সেই সময়ে প্রভাবশালী অভিনেতা চিত্রনায়ক মান্নার সঙ্গে তিনটি সিনেমায় চুক্তিবদ্ধ হন অপু। কিন্তু তারপর?

তারপর হঠাৎ করেই মৃত্যু হয় চিত্রনায়ক মান্নার। অপু বিশ্বাসের সঙ্গে আর সিনেমা করা হয় না। অপু বিশ্বাসও সাইনিং মানি ফিরিয়ে দেন। বহুদিন পর এমন পুরনো কথাগুলো ফিরে এল কেন?

মূলত আসছে ডিসেম্বরে মুক্তি পেতে যাচ্ছে চিত্রনায়ক মান্নার এক ভক্তের সত্য কাহিনী অবলম্বনে আলোচিত চলচ্চিত্র ‘অন্তর জ্বালা’। এই ছবি নিয়ে কথা প্রসঙ্গেই মান্নার অনেক অজানা কথাও বলে ফেলেন নির্মাতা মালেক আফসারি। তারই প্রসঙ্গ ধরে অপু বিশ্বাসের বিষয়টিও আসে।

মান্নার প্রযোজনা সংস্থা ‘কৃতাঞ্জলী কথাচিত্র’ থেকে শিগগির একটি সিনেমা প্রযোজনা করার আগ্রহ প্রকাশ করেছেন মান্নার স্ত্রী শেলী কাদের। আর তখনই যেন নস্টালজিক হয়ে গেলেন নির্মাতা মালেক আফসারি। কারণ এই প্রোডাকশন হাউজ থেকেই ২০০৮ সালে অপু বিশ্বাসের সঙ্গে মান্না দুটি সিনেমায় অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন। আরেকটি রোজি ফিল্মস-এর ব্যানারে নির্মাণ হওয়ার কথা ছিল। তিনটি ছবিতেই মান্না-অপু জুটি হওয়ার কথা ছিল। কিন্তু দুর্ভাগ্যবশত তার দুইদিন পরেই চিত্রনায়ক মান্না মারা যান।

মালেক আফসারির ভাষায়, মান্নার প্রযোজনা সংস্থা ‘কৃতাঞ্জলী কথাচিত্র’ তখন এরআগে আমি দুইটা সিনেমা করেছি। লাল বাদশা এবং আমি জেল থেকে বলছি। সুপার ডুপার হিট ছবি। অপু বিশ্বাসের সঙ্গে কৃতাঞ্জলী ও রোজি ফিল্মস-এর ব্যানারে তিনটি ছবির চুক্তি হয়। অপু বিশ্বাসকে প্রতি ছবির জন্য চার লাখ টাকা সেসময় দেয়া হয়। কিন্তু তার দুইদিন পরেই মান্না মারা যায়। অপু বিশ্বাস টাকা ফেরত দেন।

ঢাকাই সিনেমার মহারাজা ছিলেন মান্না। শেষ দিকে মন্দা কালেও বশে কয়েকটি বাণিজ্যসফল ছবি উপহার দিয়েছিলেন তিনি। মৃত্যুর সময়ও তার হাতে প্রায় ডজনখানেকের বেশী সিনেমা ছিল।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »