চুয়াডাঙ্গায় ট্রেন দুর্ঘটনায় তিনজন বরখাস্ত

Feature Image

 

চুয়াডাঙ্গার দর্শনায় মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় ট্রেনের পরিচালক ও দুই চালককে বরখাস্ত করা হয়েছে।

শনিবার ভোরে দর্শনা হল্ট স্টেশনে এই দুর্ঘটনা ঘটে। এতে ট্রেনের এক চালকসহ তিনজন আহত হয়েছে। দুর্ঘটনার পর খুলনার সাথে সারাদেশের যোগাযোগ বিচ্ছিন্ন ছিল টানা নয় ঘণ্টা।

এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে ভুল পথে আসা ট্রেনের পরিচালক ও দুই চালককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। একই সাথে গঠন করা হয়েছে চার সদস্যর একটি তদন্ত কমিটি।

দর্শনা রেলওয়ে সূত্র জানায়, ফরিদপুর থেকে ছেড়ে আসা একটি মালবাহী ট্রেন দর্শনা রেলইয়ার্ডে ঢোকার আগে ভুল সংকেতের কারণে দর্শনা হল্ট স্টেশনে ঢুকে পড়ে। এ সময় খুলনা থেকে ছেড়ে আসা তেলবাহী আরেকটি ট্রেনের সঙ্গে ফরিদপুর থেকে আসা ট্রেনটির সংঘর্ষ হয়। এতে দুটি ট্রেনের ইঞ্জিনই দুমড়ে-মুচড়ে যায়।

দুপুর ১২টার দিকে ঈশ্বরদী থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন দুর্ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করে। প্রায় তিন ঘণ্টা উদ্ধার কাজের পর বিকাল ৩টা ১৫ মিনিটে খুলনার সাথে সারাদেশের ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়।

বিভাগীয় পরিবহন কর্মকর্তা শওকত জামিলকে প্রধান করে গঠন করা হয়েছে চার সদস্যর একটি তদন্ত কমিটি। এই কমিটির অন্য সদস্যরা হলেন বিভাগীয় প্রকৌশলী রিয়াদ আহমেদ, বিভাগীয় যন্ত্র প্রকৌশলী হাসানুজ্জামান ও বিভাগীয় সংকেত টেলি কমিনিকেশন প্রকৌশলী আবু হেনা।

আরো খবর »