বার্সাকে জিততে দিলো না রেফারি

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া ডেস্ক: মাঠে রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত। সেটা কখনো কখনো কোন দলের বিপক্ষে গেলেও কিছুই করা থাকে না। এমনই ঘটনা ঘটলো বার্সার বিপক্ষে। মেসির শট গোললাইন অতিক্রম করলেও রেফারির ভুলে গোলবঞ্চিত হল বার্সা। তবে দ্বিতীয়ার্ধে গোল খেয়ে হারতে বসা বার্সেলোনাকে উদ্ধার করেন জর্ডি আলভা। শেষ পর্যন্ত ভ্যালেন্সিয়ার সঙ্গে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে ভালভারদের দল।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিজেদের করে নিয়ে প্রতিপক্ষ শিবিরে একের পর এক আক্রমণ চালাতে থাকে মেসি-সুয়ারেজরা। তবে ভালেন্সিয়ার জমাট রক্ষণ ভাঙতে পারছিল না বার্সেলোনা।

এরই ধারাবাহিকতায় ম্যাচের ৩০ মিনিটে রেফারির ভুলে গোল বঞ্চিত হন মেসি। ডি-বক্সের বাইরে থেকে আর্জেন্টাইন ফরোয়ার্ডের জোরালো শট ধরতে গিয়ে তালগোল পাকিয়ে ফেলেন গোলরক্ষক নেতো। বল তার দুই পায়ের ফাঁক দিয়ে গোললাইন পেরিয়ে গেলেও রেফারির চোখ এড়িয়ে যায়। টিভি রিপ্লেতেও পরিষ্কার দেখা যায়, গোললাইনের ভেতরে বল এক ড্রপ খাওয়ার পর গোলরক্ষক তা ফেরান।

ম্যাচের ৪২ মিনিটে গোলের সুযোগ পান সুয়ারেজ। তবে দুরূহ কোণ থেকে লুইস সুয়ারেসের শট পা দিয়ে ফেরান ব্রাজিলিয়ান এই গোলরক্ষক। ফিরতি বলে শট নিতে ব্যর্থ হন মেসি।

বিরতি থেকে ফিরে খেলায় ফেরে ভ্যালেন্সিয়া। ম্যাচের ৬০ মিনিটে গোল করে দলকে লিড এনে দেন রদ্রিগো। বাঁ-দিক থেকে স্বদেশি ডিফেন্ডার হোসে গায়ার বাড়ানো বল টোকা দিয়ে জালে জড়ান স্প্যানিশ ফরোয়ার্ড।

পিছিয়ে পড়ে গোলের জন্য মরিয়া বার্সা একের পর এক আক্রমণ চালাতে থাকে। অবশেষে ম্যাচের ৮২মিনিটে অবশেষে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় দলটি। মেসির নিখুঁতভাবে বাড়ানো বলে কাছ থেকে দারুণ ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন জর্দি আলবা।

এ ড্রয়ে ১৩ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ৪ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে ভালেন্সিয়া। আর সমান ২৭ পয়েন্ট নিয়ে যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »