চাঁপাইনবাবগঞ্জে মাদক,অবৈধ অস্ত্র ও ভারতীয় রুপিসহ গ্রেপ্তার ৩

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

চাঁপাইনবাবগঞ্জ থেকে জাকির হোসেন পিংকু: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নরেন্দ্রপুরে ও শিবগঞ্জ উপজেলার সীমান্তবর্তী গোপালপুর মাঠে সোমবার পৃথক অভিযানে হেরোইন,ভারতীয় রুপী,অবৈধ বিদেশী পিস্তল,গুলি ও ফেনসিডিলসহ ৩জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব ও বিজিবি। সকাল ৭টায় র‌্যাবের অভিযানে ১ কেজি ৫৮ গ্রাম হেরোইন ও ২ লক্ষ ভারতীয় রুপীসহ গ্রেপ্তার হয় সদর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের হাকিমপুর গ্রামের লুৎফরের ছেলে আলম (৪২)। অন্যদিকে,ভোররাত পৌনে তিনটায় বিজিবির অভিযানে ১টি অবৈধ বিদেশী পিস্তল, ৭ রাউন্ড গুলি, ২টি ম্যাগজিন,২টি ধারাল হাসুয়া ও ৫০ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার হয় শিবগজ্ঞের মনাকষা ইউনিয়নের রানীনগর গ্রামের আহসান আলীর ছেলে জামাল উদ্দিন বাবু ওরফে ভোদল (২৫) ও একই ইউনিয়নের পারচৌকা গ্রামের আব্দুল হামিদের ছেলে জেম (২৮)।

চাঁপাইনবাবগঞ্জে র‌্যাব-৫ ক্যাম্প কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাঈদ আব্দুল্লাহ আল-মুরাদ জানান, হেরোইন ও ভারতীয় রুপি লেনদেনের গোপন খবরে সদর উপজেলার নরেন্দ্রপুর মোন্নাপাড়া গ্রামে চরবাগডাঙ্গা থেকে শাহজাহানপুরগামী সড়ক পাশে একটি বাঁশঝাড়ে অভিযান চালায় র‌্যাব। অভিযানে ১ কোটি টাকা জব্দ মূল্যের ১ কেজি ৫৮ গ্রাম হেরোইন ও ২ লক্ষ ভারতীয় রুপিসহ আলম গ্রেপ্তার হয়। হয়। র‌্যাব কোম্পনী কমান্ডার আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আলম জানিয়েছে, দীর্ঘদিন যাবৎ একটি সংঘবদ্ধ চক্র বিভিন্ন ধরনের মাদক ও চোরাচালানকৃত ভারতীয়সহ বিভিন্ন দেশের মুদ্রা ব্যবসায় লিপ্ত।

অপরদিকে, চাঁপাইনবাবগঞ্জে ৯’বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল আবুল এহসান জানান, শিবগঞ্জের চৌকা বিওপি’র টহল দল নায়েক আসাদুজ্জামানের নেতৃত্ত্বে সীমান্ত পিলার ১৭৪ হতে ২শ’ গজ বাংলাদেশের ভেতরে গোপলপুর মাঠ এলাকায় অভিযান চালায়। অভিযানে ভোদল ও জেমকে ১টি অবৈধ বিদেশী পিস্তল,৭ রাউন্ড গুলি,২টি ম্যাগজিন,২টি ধারাল হাসুয়া ও ৫০ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার করা হয়। অধিনায়ক আরও জানান, ওই দুজনকে জিজ্ঞাসাবাদে তাঁদের সহযোগী পলাতক আরও ৭ জন চোরাকারবারীর নাম পরিচয় পাওয়া গেছে। এসব ঘটনায় গ্রেপ্তার ও পলাতকদের বিরুদ্ধে সদর ও শিবগঞ্জ থানায় পৃথক মামলা হয়েছে বলে র‌্যাব ও বিজিবি জানিয়েছে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »