যে পাঁচটি কারণে বিয়ে করবেন না

Feature Image

নিউজ ডেস্কঃ বিয়ে সকলের জীবনে একটি বিশেষ অধ্যায়।  তাই বিয়ের জন্য কখনই তাড়াহুড়ো করা উচিৎ নয়। সঠিক সময় হলেই বিয়ে হবে। আবার কোনও ধরনের পরিকল্পনা ছাড়া বিয়ে করাও একেবারে উচিৎ নয়। বিয়ে জীবনের অনেক বড় একটি ঘটনা যার উপরে নির্ভর করে আপনার ভবিষ্যত এবং আপনার সন্তানের ভবিষ্যত। এ কারণে অনেক ভেবে চিন্তে বিয়ে করা উচিৎ। এতকিছুর পরেও অদ্ভুত বিষয়টা হলো বেশিরভাগ মানুষ কিছু ভুল কারণে বিয়ে করে থাকেন। বিশেষ করে আমাদের সমাজে। ভুল কারণে বিয়ে করেন ও সারা জীবন অশান্তি ও অতৃপ্তি নিয়ে কাটান। জানতে চান, বেশিরভাগ মানুষ কী ভুল কারণে বিয়ে করে? আপনিও কি করছেন তেমন ভুল?

১. ঘনিষ্ঠ বন্ধুর বিয়ে হয়ে গেছে
অনেকের মাঝেই এই ভ্রান্ত ধারণা আছে যে ঘনিষ্ঠ বন্ধুর বিয়ে হয়ে গেছে বলে আমাকেও বিয়ে করতে হবে। এই ধরনের সমস্যা বিশেষ করে মেয়েদের মাঝে ঘটে। বয়স তো থেমে থাকে না। ঘনিষ্ঠ বন্ধুর বিয়ে হয়ে গেছে। আপনি এখন একা পড়ে গেছেন। এ কারণে আপনাকে বিয়ে করতে হবে। এই ধরনের মনমানসিকতা একেবারে ঝেড়ে ফেলুন। তারচেয়ে বরং আপনার বিয়ের একটা পরিকল্পনা তৈরি করুন। তাড়াহুড়ো করে বিয়ের ফল কখনই ভালো হয় না।

২. অনেক বছরই তো প্রেম করলাম
যারা একসাথে অনেক বছর প্রেম করেছেন এখন ভাবছেন যে বিয়ে করে ফেলতে হবে। এত বছর প্রেম করার পরও এখনও বিয়ে না করলে খারাপ দেখায়। এ কারণে বিয়ে করে ফেলতে হবে। এ ধরনের চিন্তাভাবনা একেবারেই ঠিক না। প্রেম করেছেন ভালো কথা তাই বলে পরিকল্পনা ছাড়া বিয়ে করে ফেলাটা একেবারেই যুক্তিযুক্ত নয়। আপনার জীবনসঙ্গী এবং আপনি আগে নিজেদের কেরিয়ার গুছিয়ে নিন। তারপরে বিয়ের পরিকল্পনা করুন। তা না হলে হিতে বিপরীত হতে পারে। তাড়াতাড়ি বিয়ে করলে আপনাদের ভবিষ্যত সন্তানের নানা সমস্যা হতে পারে।

৩. বাবা মায়ের চাপ
অনেকের বাবা মায়ের তরফ থেকে অনেক ধরনের চাপ আসতে পারে। এ কারণে তাড়াতাড়ি বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু এটা কোনো ধরনের সমাধান হতে পারে না। আপনি চাইলেই আপনার বাবা মাকে বুঝিয়ে বলতে পারেন। কিছুটা সময় তাদের কাছ থেকে চেয়ে নিতে পারেন। আপনার বাবা মা আপনার কখনই খারাপ চাইবেন না।

৪. বয়স বেড়ে যাচ্ছে
বয়স যে কারও জন্য থেমে থাকে না এটা ঠিক। তাই বলে তাড়াহুড়োর সিদ্ধান্ত যদি আপনার জীবনে মঙ্গলের বদলে অমঙ্গল ডেকে আনে তাহলে তো বিষয়টা কখনই ভালো হয় না। এ কারণে আপনার বয়স বেড়ে যাচ্ছে সেদিকে অবশ্যই লক্ষ্য রাখুন পাশাপাশি বিয়ের সামগ্রিক পরিকল্পনাটিও সেরে ফেলুন। বয়স বেড়ে যাচ্ছে বলে জীবনের সবচেয়ে বড় ভুল সিদ্ধান্তটি নিবেন না।

৫. সমস্যার সমাধান
অনেকেরই এমন অনেক শারীরিক এবং মানসিক সমস্যা রয়েছে যার একমাত্র সমাধান হল বিয়ে। এমনটাই মনে করেন অনেকে। এ কারণে তাড়াতাড়ি বিয়ে করে ফেলতে চান। সব ধরনের সমস্যার সমাধান যদি বিয়ে হয়ে থাকে তাহলে তাড়াহুড়ো করে নয় বরং কিছুটা সময় নিয়ে বিয়ে করুন এবং তার আগে অবশ্যই পরিকল্পনা করুন।

আরো খবর »