পিলখানা হত্যাকাণ্ডের পর্যবেক্ষণ সঠিক হয়নি : ফখরুল

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: গোয়েন্দা তদন্তের ব্যর্থতায় পিলখানা হত্যাকাণ্ডের রায়ের পর্যবেক্ষণ সঠিক হয়নি বলে অভিযোগ তুলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশে ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) বিশেষ জাতীয় কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ তোলেন।

তিনি বলেন, যারা দেশের নিরাপত্তা ব্যবস্থা ভেঙে দিতে চেয়েছিল পিলখানার বিডিআর বিদ্রোহে ৫৭ সেনা কর্মকর্তা হত্যা করে তারাই লাভবান হয়েছে। মামলার রায় নিয়ে কথা বলতে চাই না। তবে রায়ের পর্যবেক্ষণ সঠিক হয়নি।

দাম্ভিকতা ছেড়ে সরকারকে জনগণ ও সংবিধান মেনে আলাপ-আলোচনায় আসার আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, সংসদ ভেঙে এমন একটি সহায়ক সরকার দিন যারা নির্বাচনকালীন ইসিকে সহায়তা করবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এমাজউদ্দীন আহমেদ বলেন, নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা না করা হলে গণতান্ত্রিক সংকট সমাধান হবে না।

জাগপার ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক রেহানা প্রধানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ফরিদ উদ্দিন ফরহাদ, জাগপার সহ-সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান প্রমুখ।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »