চাঁপাইনবাবগঞ্জে ১১ বিদেশী পিস্তল,২৮ রাউন্ড গুলি,৬ ম্যাগজিনসহ গ্রেপ্তার ১

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

চাঁপাইনবাবগঞ্জ থেকে জাকির হোসেন পিংকু: চাঁপাইনবাবগঞ্জে বিজিবি ও র‌্যাবের পৃথক অভিযানে ১১টি বিদেশী পিস্তল,২৮ রাউন্ড গুলি ও ৬টি ম্যাগজিনসহ একজনকে গ্রেপ্তার করা হয়েছে। জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের নামোচকপাড়া গ্রামের একটি বাড়িতে মঙ্গলবার ভোররাত সাড়ে ৩টা পর্যন্ত ঘন্টাব্যাপী তল্লাশী অভিযানে ৯টি বিদেশী পিস্তল,১৫ রাউন্ড গুলি ও ২টি ম্যাগজিন উদ্ধার করেছে বিজিবি। তবে এঘটনায় কেউ গ্রেপ্তার হয়নি। অপরদিকে গত সোমবার রাত সাড়ে ৯টায় শিবগঞ্জের রানীনগর গোপালপুরঘাট সংলগ্ন একটি আমবাগানে অভিযান চালিয়ে শিবগঞ্জের পন্ডিতপাড়া গ্রামের মৃত.জয়নাল আবেদিনের ছেলে আশরাফুল আলম আশিককে (২৮) ২টি বিদেশী পিস্তল,১৩ রাউন্ড গুলি ও ৪টি ম্যাগজিনসহ গ্রেপ্তার করেছে র‌্যাব।

মঙ্গলবার সকালে ব্যাটালিয়ন সদরে এক প্রেস ব্রিফিং-এ চাঁপাইনবাবগঞ্জে ৫৯’বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্ণেল রাশেদ আলী বলেন, নিজস্ব সোর্সের খবরের ভিত্তিতে সীমান্তবর্তী নামোচকপাড়া গ্রামে মৃত.কসিম উদ্দিনের ছেলে আব্দুল মান্নানের (৬৫) বাড়িতে অভিযান চালায় বিজিবি। এসময় বাড়ির মালিক আব্দুল মান্নান ও তাঁর ছেলে সাদিকুল ইসলাম বাড়ি ছেড়ে পালিয়ে যায়। পরে বাড়িটি তল্লাশী করে অস্ত্র উদ্ধার করা হয়। তাঁরা অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবসায়ী বলে ধারণা করছে বিজিবি। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিজিবি অধিনায়ক স্বীকার করেন যে,সাম্প্রতিক সময়ে চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে অস্ত্র চোরাচালান অনেক বেড়ে গেছে। সামনে জাতীয় সংসদ নির্বাচনসহ দেশের অভ্যন্তরে বিভিন্ন সহিংসতায় এসব অস্ত্র ব্যবহারের ঝুঁকি রয়েছে বলেও জানান তিনি।

এদিকে চাঁপাইনবাবগঞ্জে র‌্যাব-৫ ক্যাম্প কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাঈদ আবদুল্লাহ আল মুরাদ জানান,বিশেষ অভিযানে আশিককে গোপালপুরঘাট সংলগ্ন একটি আমবাগান থেকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবদে সে স্বীকার করেছে যে, পার্শ্ববর্তী ভারত থেকে অবৈধ অস্ত্র সংগ্রহ ও ব্যবসার সাথে সে দীর্ঘদিন যাবৎ জড়িত। এসব ঘটনায় গ্রেপ্তার ও পলাতকদের আসামী করে শিবগঞ্জ থানায় পৃথক মামলা করা হয়েছে বলে বিজিবি ও র‌্যাব কর্মকর্তারা জানিয়েছেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »