মরণ নেশা ইয়াবা এখন গ্রাম গঞ্জে

Feature Image

 

হাত বাড়ালেই মিলছে ইয়াবা। তাও আবার গ্রাম গঞ্জে। গ্রামের যেই মানুষ গুলো এক সময় জানতো না যে ইয়াবা কি জিনিস তারাও আজকে ইয়াবা আসক্ত হচ্ছে। এই মরণ নেশা থেকে বাদ পরছে না স্কুল কলেজের শিক্ষার্থীরাও। আর মাদকের মধ্যে অন্যতম ইয়াবার সাথে গাঁজা তো ব্যাবহার হচ্ছে যেন সিগারেটের মতো।

 

এমন এই ভয়াবহ অবস্থা পাবনা সদর থানা ও কুমারখালী থানার সিমান্তবর্তী এলাকা গুলোতে। জানা যায় পাবনা সদর উপজেলার দোগাছি ইউ,পির আশুতোষপুর সদিরাজপুর কোমর পুর গ্রামে এবং কুমার খালী উপজেলার চর সাদীপুর ইউ,পির বেশ কিছু জায়গাতে মিলছে এসব নেশা জাতীয় দ্রব্য গাঁজা এবং ইয়াবা। তবে পাবনা পুলিশ সুপার এর নির্দেশনা অনুযায়ি পাবনা সদর সার্কেল এবং সদর থানা পুলিশের চলমান বিশেষ অভিযানে মাদক কিছুটা নির্মুল হলেও গ্রাম গঞ্জে পাওয়া যাচ্ছে অহরোহ। এ অবস্থায় এসব এলাকার অভিভাবকরা অভিযোগ করে বলেন গ্রাম গঞ্জে আগে কিছু গাঁজা দেখা গেলেও এসব ইয়াবা নামের কিছু ছিল না।

 

এখন ইয়াবা ঢুকে পরেছে গ্রামে গ্রামে। এসব নেশার কারনে আমাদের স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা মাদকাসক্ত হয়ে পরছে। যার কারনে অকালেই ঝরে পরছে অনেক শিক্ষার্থীর জীবন। এসব গ্রাম বাসি আরো বলেন এটা পাবনা সদর এবং কুমারখালী থানার সিমান্তবর্তী এলাকা হওয়াতে পাবনা এবং কুমার থানা পুলিশের তেমন কোন নজরদারি না থাকায় এসব অপরাধের প্রবণতা দিন দিন বেড়েই চলছে। এ অবস্থায় পাবনা সদর থানা এবং কুমার খালী থানা পুলিশের নজরদারি বাড়ানোর অনুরোধ জানিয়েছেন এসব গ্রামের মানুষ।

আরো খবর »